ভিডিও

সেন্সর বোর্ডে যেমন কাটলো পূর্ণিমার প্রথম দিন

প্রকাশিত: মে ১৬, ২০২৪, ০৮:২০ রাত
আপডেট: মে ১৬, ২০২৪, ০৮:২০ রাত
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন : কয়েকদিন আগেই জানা গেলো বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের সদস্য হয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়িকা পূর্ণিমা। তার এই সদস্য হওয়াকে ঘিরে তার ভক্তদের মধ্যে উচ্ছ্বাস ছড়িয়ে পড়ে। আবার চলচ্চিত্রের অনেকেই তাকে অভিনন্দনও জানিয়েছেন। মূলকথা পূর্ণিমার জীবনের চলার পথের সাফল্য হিসেবে তার জীবনের নতুন এই প্রাপ্তি যেন তাকেও গর্বিত করেছে, আনন্দিত করেছে।

এদিকে গত ১৫ মে ছিলো পূর্ণিমা’র অভিনয় জীবনের অবিস্মরণীয় দিন। ১৯৯৮ সালের এই দিনেই জাকির হোসেন রাজু পরিচালিত ‘এ জীবন তোমার আমার’ সিনেমাতে নায়ক রিয়াজের বিপরীতে অভিনয়ের মধ্যদিয়ে ঢাকাই চলচ্চিত্রে নায়িকা হিসেবে তার অভিষেক ঘটে। এই দিনেই পূর্ণিমা চলচ্চিত্র সেন্সর বোর্ডের একজন সদস্য হিসেবে প্রথম কোনো সিনেমা দেখে তিনি তার অভিমত প্রকাশ করেন। গত ১৫ মে পূর্ণিমা বিকেল রাজধানীর সার্কিট হাউজের ‘চলচ্চিত্র ভবন’-এ অবস্থিত সেন্সর বোর্ডের অফিসে পৌঁছান। এরপর একটি সিনেমা তিনি সন্ধ্যা পর্যন্ত উপভোগ করে তারপর বাসায় ফিরে যান।

প্রথম দিনের অভিজ্ঞতা প্রসঙ্গে পূর্ণিমা বলেন,‘ যেহেতু ১৫ মে ছিলো আমার চলচ্চিত্র জীবনের জন্য একটি স্মরণীয় দিন, আবার একই দিনে সেন্সর বোর্ডের সদস্য হিসেবে কাজ শুরু করা। তাই নিজের ভেতর একটা অন্যরকম ভালো লাগা কাজ করছিলো। অফিসে পৌঁছানোর পর সেন্সর বোর্ডের অন্যান্য সদস্যরা আমাকে স্বাগত জানান। এরপর আমরা সবাই মিলে একটি সিনেমা উপভোগ করি। অফিসের অন্যান্যরাও এসেছিলেন। সিনেমা দেখা শেষে সিনেমাটির ব্যাপারেই সবাই কথা বলছিলেন, প্রশংসা করছিলেন সবাই। আমার কাছেও ভালোলাগলো সিনেমাটি। আবার সেন্সরে আটকে থাকা সিনেমা নিয়েও কথা হলো। কী করলে সেই সিনেমাগুলোকে সেন্সর দেয়া যেতে পারে এসব বিষয়ে বিষদ আলোচনা হলো। তারপর আমি সবার কাছ থেকে বিদায় নিয়ে চলে এলাম। সবমিলিয়ে প্রথম দিনের অভিজ্ঞতা ভালো। বাংলা সিনেমাপ্রেমী দর্শকের কাছে ভালো ভালো সিনেমা পৌঁছে দেবার কিছুটা দায়িত্ব আমার কাঁধেও, এই দায়িত্বটুকু আমি যথাযথভাবে পালন করতে চাই।’  

এদিকে এখনো নতুন কোনো কাজ শুরু করেননি পূর্ণিমা। বাচ্চার স্কুলের ব্যস্ততার পাশাপাশি এখন সেন্সর বোর্ডের সদস্য হিসেবে তার ব্যস্ততা থাকবে। শিগগিরই নঈম ইমতিয়াজ নেয়ামুলের পরিচালনায় নির্মিত ‘গাঙচিল’ সিনেমার একটি গানের শুটিং শেষ করার কথা। ফেরদৌস ও পূর্ণিমা দু’জনেই এই গানের জন্য সময় দেবার কথা রয়েছে। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS