ভিডিও

৩০ বছর পর নতুন করে ‘অবাক ভালোবাসা’

প্রকাশিত: মে ২৫, ২০২৪, ০৯:১৮ রাত
আপডেট: মে ২৫, ২০২৪, ০৯:১৮ রাত
আমাদেরকে ফলো করুন

এ বছর জনপ্রিয় ব্যান্ড ওয়ারফেজ পার করছে তাদের ৪০ বছর। তাদের এই আনন্দময় উদযাপনের সঙ্গী হলো কোক স্টুডিও বাংলা। এ উপলক্ষে সবার পছন্দের ‘অবাক ভালোবাসা’ গানটিকে নতুন আঙ্গিকে উপস্থাপন করা হয়েছে। মূল গানটি ওয়ারফেজের সাবেক লিড ভোকাল বাবনা করিমের লেখা ও সুর করা।

গানটির কোক স্টুডিও বাংলা সংস্করণের সংগীতায়োজন ও পারফরম্যান্সে ওয়ারফেজের পাশাপাশি ছিল কোক স্টুডিও বাংলা টিম। সংগীত প্রযোজনায় ছিলেন তৃতীয় সিজনের সংগীত প্রযোজক শায়ান চৌধুরী অর্ণব, শেখ মনিরুল আলম টিপু ও সামির হাফিজ।  

 

বলে রাখা ভালো, বাংলা রক মিউজিকের একটি মাইলফলক হিসেবে পরিচিত অবাক ভালোবাসা গানটি প্রথম প্রকাশিত হয় ১৯৯৪ সালে। বাংলাদেশে রক মিউজিকের পথিকৃৎ হিসেবে চার দশক ধরে এই ঘরানার সংগীতকে গড়ে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে ওয়ারফেজ।

এখন নিজেদের অন্যতম সেরা একটি গানের নতুন সংস্করণ নিয়ে ফিরে আসছে ব্যান্ডটি।

 

নতুন করে এই গানে আছে একটি কয়্যার, একটি স্ট্রিং অর্কেস্ট্রা এবং খুবই স্বতন্ত্র ধরনের গিটার রিফ, যা ওয়ারফেজের একেবারেই নিজস্ব। জানান, এই নতুন সংস্করণে গানটিকে শুধু যে নতুনভাবে কল্পনা করা হয়েছে তা নয়, বরং এই গানের মূল আমেজটি ধরে রাখার চেষ্টা করা হয়েছে।  

তবে নতুন করে তৈরি গানের ভোকালে বাবনার সঙ্গে যুক্ত হয়েছেন পলাশ নূর, গিটারে ছিলেন সামির হাফিজ আর কমল, কি-বোর্ডে শামস, ড্রামসে টিপু এবং বেইজে রজার।

বাংলা সংগীতজগতের ক্লাসিক হিট একটি গান দিয়ে দর্শক-শ্রোতাদের মন জয় করতে চায় কোক স্টুডিও বাংলা। একই সাথে নতুন প্রজন্মের শ্রোতাদের এই গানটির সাথে পরিচয় করিয়ে দেওয়াও প্ল্যাটফরমটির উদ্দেশ্য। কোক স্টুডিও বাংলার অফিশিয়াল ইউটিউব ও স্পটিফাই চ্যানেলে শোনা যাচ্ছে এই গান। আর গানটি কোক স্টুডিও বাংলার ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হবে রাত ৮টায়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS