ভিডিও

৭০০ পর্বের ধারাবাহিকে ‘নিগার’-এ মুগ্ধ দর্শক...

প্রকাশিত: মে ২৬, ২০২৪, ১২:৩৬ দুপুর
আপডেট: মে ২৬, ২০২৪, ০১:৫৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন: বাংলাদেশের টিভি নাটকে এই সময়ের প্রিয় এক মুখ, প্রিয় অভিনেত্রী স্বর্ণলতা দেবনাথ। বহু খণ্ড নাটক, ধারাবাহিক নাটকে অভিনয় করেছেন তিনি। তবে এ যাবতকাল পর্যন্ত তিনি যে চরিত্রে অভিনয়  করে সবচেয়ে বেশি দর্শকপ্রিয়তা পেয়েছেন সেটি হলো ‘নিগার’ চরিত্র।

মোঃ শাহাবুদ্দিন রচিত ও গুনী নাট্য নির্মাতা কায়সার আহমেদ পরিচালিত দীপ্ত টিভিতে প্রচার চলতি ধারাবাহিক নাটক ‘বকুলপুর সিজন টু’তে গল্পের অন্যতম একটি প্রধান চরিত্রের নাম নিগার। আর নিগার চরিত্রেই অনবদ্য অভিনয় করে দর্শকের মধ্যে মুগ্ধতা ছড়াচ্ছেন স্বর্ণলতা দেবনাথ। এরইমধ্যে ধারাবাহিকটির সাতশো’তম পর্ব প্রচারিত হয়েছে। স্বর্ণলতা দেবনাথের অভিনয় জীবনে এটাই সবচেয়ে দীর্ঘ ধারাবাহিক নাটক। এর আগে কোনো ধারাবাহিকের এতো পর্ব পর্যন্ত অভিনয় তার করা হয়ে উঠেনি।

‘বকুলপুর সিজন টু’তে বর্তমানে নিগার চরিত্রটি দর্শকের মধ্যে রয়েছে বেশ আলোচনায়। অবশ্য স্বর্ণলতা নিজেও তা অনুধাবন করেন যখন শুটিং-এর বাইরে অন্য কোনো কাজে কোথাও যান। দর্শক ভক্তদের কাছ থেকে তিনি ‘নিগার’ চরিত্রটির জন্য বেশ সাড়া পান তখন। শুধু দেশেই নয় দেশের বাইরেও যখন তিনি বেড়াতে যান তখনও তিনি নিগার চরিত্রের জন্য অভূতপূর্ব সাড়া পান। ‘নিগার’ চরিত্রটির জন্য তিনি অনেক শ্রম দিয়েছেন, কষ্ট করেছেন এবং নিজেকে এই চরিত্রে শতভাগ ফুটিয়ে তোলার জন্য নিজেকে ভেঙ্গেছেন বারবার। স্বর্ণলতা বলেন,‘ আমি শুরুতেই দর্শকের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞতা প্রকাশ করি, কারণ দর্শকের নিগার চরিত্রটি ভালোলাগায় আমি এই ধারাবাহিকে শুরু থেকে এখন পর্যন্ত নিয়মিত কাজ করে যেতে পারছি। নাটকের নাট্যকারের প্রতি কৃতজ্ঞতা, অবশ্যই কৃতজ্ঞ আমি পরিচালক কায়সার ভাইয়ের প্রতি, কারণ তিনি এতো বড় একজন পরিচালক, এতো গুনী একজন পরিচালক, নিগার চরিত্রটি তিনি এতো চমৎকারভাবে আমাকে বুঝিয়ে দেন যে তা আমি নিজের মধ্যে খুউব সহজেই ধারন করে অভিনয় করতে পারি।

এখনতো বলা যায় অনেকটা সময়ই আমি নিগারের মাঝেই বসবাস করি। ধন্যবাদ আমার সকল সহশিল্পী’সহ নাটকের প্রযোজক, সিনেমাটোগ্রাফার, মেকাপ আর্টিস্ট’সহ আরো যারা আছেন। ধন্যবাদ সকল সংবাদ মাধ্যমের প্রতি, কারণ সংবাদ মাধ্যম সবসময় আমার কাজকে সংবাদ মাধ্যমে তুলে ধরে আমাকে অনুপ্রাণিত করেছেন। আমার মা রীতা দেবনাথের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা, কারণ আমার কাজের সবচেযে বড় দর্শক এবং সমালোচক আমার মা।’ এদিকে এরইমধ্যে মাছরাঙ্গা টিভিতে প্রচার চলতি ধারাবাহিক নাটক ‘চার চক্কর’-এর শেষ লটের কাজ শেষ করেছেন স্বর্ণলতা দেবনাথ। এদিকে গেলো ১২ মে ‘বিশ্ব মা দিবস’-এ ‘সম্পূর্ণা বাংলাদেশ’ আয়োজিত অনুষ্ঠানে দেশের বিভিন্ন অঙ্গনের সফল নারীদের সম্মাননা প্রদান করা হয়। স্বর্ণলতা এই সংগঠনের সভাপতি। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS