ভিডিও

অভিনেতা ফাহাদ ফাসিল মানসিক রোগে আক্রান্ত 

প্রকাশিত: মে ৩০, ২০২৪, ১১:০১ দুপুর
আপডেট: মে ৩০, ২০২৪, ০২:২১ দুপুর
আমাদেরকে ফলো করুন

বিনোদন ডেস্ক: অ্যাটেনশন ডেফিসিট হাইপার অ্যাক্টিভিটি ডিসঅর্ডার অর্থাৎ এডিএইচডি রোগে আক্রান্ত হয়েছেন ‘পুষ্পা’ খ্যাত দক্ষিণ ভারতের জনপ্রিয় অভিনেতা ফাহাদ ফাসিল। সম্প্রতি কেরালার কোথামঙ্গলামে একটি স্কুলের অনুষ্ঠানে গিয়ে নিজের এই রোগের কথা জানান তিনি।

ফাহাদ জানান, তিনি এডিএইচডি অর্থাৎ (অ্যাটেনশন-ডেফিসিট /হাইপার অ্যাক্টিভিটি ডিজঅর্ডার) রোগে আক্রান্ত। এটি এক ধরনের মানসিক রোগ।সাধারণ শিশুদের মধ্যেই এই রোগের প্রভাব বেশি দেখা যায়। এই রোগে আক্রান্ত হলে সাধারণত অন্যের দৃষ্টি আর্কষণ করার প্রবণতা দেখা যায়। কিংবা সর্বত্র মধ্যমণি হয়ে থাকার প্রবণতা দেখা যায়।

 সম্প্রতি একটি স্কুলের অনুষ্ঠানে গিয়ে নিজের এই রোগের কথা জানান অভিনেতা।ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এক চিকিৎসক। সেখানেই প্রতিকারের উপায়ও জানতে চান অভিনেতা। চিকিৎসক জানান, ছোটদের ক্ষেত্রে খুব সহজেই এডিএইচডি রোগের চিকিৎসা করা যায়। আর বড়দের ক্ষেত্রে লক্ষণ বুঝে চিকিৎসার পদ্ধতি নির্ণয় করতে হয়।কিছু ক্ষেত্রে মনোবিদের সাহায্য নেওয়া উচিত। কখনও আবার ওষুধের প্রয়োজন পড়তে পারে।

দক্ষিণী পরিচালক ফজিলের ছেলে ফাহাদ। প্রথম সিনেমা মুক্তির পরই ব্রেক নিয়েছিলেন তিনি। আমেরিকা চলে গিয়েছিলেন পড়াশোনা শেষ করতে।সেখান থেকে ফিরে এসে মালয়ালম সিনেমায় দ্বিতীয় ইনিংস শুরু করে ফাহাদ। তুমুল সাফল্য পান তিনি। তাকে মালয়ালাম সিনেমার সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অভিনেতাও বলা হয়। এদিকে ‘আভেশম’ সিনেমায় রঙ্গার চরিত্রে অভিনয় করে দর্শকদের প্রশংসা পেয়েছেন ফাহাদ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS