ভিডিও

ফেরদৌসের আয়োজনে ‘উচ্ছ্বাসে উৎসবে’ মুগ্ধতা ছড়ালেন তারা

প্রকাশিত: জুন ২৪, ২০২৪, ০৮:০০ রাত
আপডেট: জুন ২৫, ২০২৪, ১২:০৫ রাত
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন: গত ২২ জুন বাংলাদেশ আওয়ামীলীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে বহুবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা ও ঢাকা ১০ আসনের সংসদ সদস্য ফেরদৌস আহমেদ’র আয়োজনে সেদিন সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডির রবীন্দ্র সরোবরে ‘উচ্ছ্বাসে উৎসবে’ শিরোনামের এক আনন্দ উৎসবের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ওবায়দুল কাদের এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংষ্কৃতি মন্ত্রী নাহিদ ইজাহার খান, এমপি। পুরো আয়োজনটি ফেরদৌস আহমেদ’র সার্বিক তত্ত্বাবধানে পরিচালিত হয়।

ফেরদৌস আহমেদ জানান, অনুষ্ঠানের শুরুতেই সন্ধ্যা ৭টায় শুভাগত নৃত্য পরিবেশন করেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী চাঁদনী ও কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগের দল। এরপর প্রধান অতিথি ও বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন। এরপর সন্ধ্যা ৭.৩০ মিনিটে বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে আবৃত্তি পরিবেশন করেন তানভীন সুইটি, বিজরী বরকত উল্যাহ, দীপা খন্দকার, হৃদি হক, নাদিয়া আহমেদ, শামীমা তুষ্টি।

তারকা এই অভিনেত্রীদের কন্ঠে বঙ্গবন্ধুকে নিয়ে এমন আবৃত্তি পরিবেশনা প্রধান অতিথি, বিশেষ অতিথি’সহ উপস্থিত সকলের মধ্যে মুগ্ধতা ছড়ায়। অনুষ্ঠানটির উপস্থাপনা করেন হৃদি হক। রাত আটটায় মঞ্চে  সঙ্গীত পরিবেশন করেন নন্দিত গায়িকা আঁখি আলমগীর। তিনি যখন মঞ্চে  উঠে শুরু করেন ‘ভালো আছি ভালো থেকো আকাশের ঠিকানায় চিঠি লিখো’ গানটি তখন রবীন্দ্র সরোবরে উপস্থিত দর্শকের মধ্যে মুগ্ধতা ছড়িয়ে পড়ে।

রাত নয়টায় নৃত্য পরিবেশন করেন আশনা হাবিব ভাবনা। রাত ৯.৩০ মিনিটে সঙ্গীত পরিবেশন করেন সময়ের জনপ্রিয় সঙ্গীতশিল্পী তাহসান খান। পুরো অনুষ্ঠানটি সুন্দরভাবে সফল করার জন্য প্রধান অতিথি ও বিশেষ অতিথি ফেরদৌসের ভীষণ প্রশংসা করেন। উপস্থিত দর্শকও ফেরদৌসের প্রশংসায় পঞ্চমুখ ছিলেন।

তানভীন সুইটি বলেন, ‘ফেরদৌস আমার বন্ধু। ফেরদৌস আমাদের গর্ব। একজন সংসদ সদস্য হিসেবে ফেরদৌস তার দায়িত্ব যথাযথভাবে পালন করে যাচ্ছে। এই অনুষ্ঠানে আমাদের সবাইকে একত্রিত করেছে ফেরদৌস তার আন্তরিকতার মধ্যদিয়ে। জাতির পিতাকে নিয়ে আবৃত্তি পরিবেশন করে আমরা গর্বিত।’  

ফেরদৌস আহমেদ বলেন,‘ আমি বিশেষভাবে কৃতজ্ঞ মাননীয় প্রধান অতিথি ও বিশেষ অতিথির প্রতি। তারা দু’জন প্রচণ্ড ব্যস্ত সময়ের মধ্যেও আমার আয়োজিত এই অনুষ্ঠানে উপস্থিত হয়েছেন। বিশেষত শ্রদ্ধেয় ওবায়দুল কাদের ভাই আমাকে ভীষণ স্নেহ করেন। তিনি অনুষ্ঠানে এসে আমাকে আরো অনুপ্রাণিত করে গেলেন দেশের জন্য আগামীতে আরো ভালো ভারো কাজ করার, নিজের দায়িত্ব যথাযথভাবে পালন করার। ধন্যবাদ আমার সকল শিল্পী ভাই বোনদেরকে। তারা ভীষণ আন্তরিকতা নিয়ে এই আয়োজন সম্পন্ন করেছেন।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS