ভিডিও

প্রধান বিচারকের ভূমিকায় দেশের প্রখ্যাত গীটারিস্ট দীপন

প্রকাশিত: জুন ৩০, ২০২৪, ০৭:৫৭ বিকাল
আপডেট: জুলাই ০১, ২০২৪, ১২:২৬ রাত
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন: দেশের একজন গুনী, খ্যাতিমান গীটারিস্ট হিসেবে সাকীল মোহাম্মদ দীপনের বেশ সুনাম রয়েছে। দীপন এমনই একজন গটিারিস্ট যিনি ভারত সরকার কর্তৃক নাগাল্যান্ড অ্যাওয়ার্ড, রোটার ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড, আসামের শিলচর থেকে বেস্ট অ্যাওয়ার্ড, দিল্লির বাংলাদেশ হাইকমিশন থেকে সম্মাননা, দুবাই থেকে শ্রেষ্ঠ বাদক হিসেবে অ্যাওয়ার্ড ছাড়াও কিছুদিন আগে ‘আমরা কুঁড়ি’র ৩৩ বছর উপলক্ষ্যে বিশেষ সম্মাননায় ভূষিত হয়েছেন। তবে এবারের ভূমিকাটা একটু অন্যরকম। এবার তিনি দেশের প্রখ্যাত ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান ‘বুলবুল ললিতকলা একাডেমি অব ফাইন আর্টস’র বার্ষিক মূল্যায়ণ পরীক্ষার (যা অত্যন্ত গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচিত) জুরি বোর্ডের সম্মানিত প্রধান  বিচারক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এরই মধ্যে বিচারকার্যের কাজ তিনি শেষ করেছেন। এই বার্ষিক মূল্যায়ণ পরীক্ষায় প্রায় ১০০ জনের বেশী গীটার শিল্পী অংশগ্রহণ করেন। বুলবুল ললিত কলা একাডেমি অব ফাইন আর্টসের মিরপুর -২ শাখা  ভবনে অত্যন্ত চমৎকারভাবে বিচার কার্যটি সম্পন্ন শেষে একাডেমির  অধ্যক্ষ উচ্চাঙ্গসংগীত শিল্পী, সঙ্গীত গবেষক, সঙ্গীতজ্ঞ  জনাব মঙ্গলচন্দ্র মন্ডল প্রধান বিচারক সাকীল মোহাম্মদ দীপন কে সম্মানজনক সার্টিফিকেট ও সম্মাননা প্রদান করেন।

সাকীল মোহাম্মদ দীপন বলেন,‘ বুলবুল ললিতকলা একাডেমি অব ফাইন আর্টস দেশের একটি ঐতিহ্যবাহী সংস্কৃতি বিষয়ক প্রতিষ্ঠান। এমন একটি প্রতিষ্ঠানের বার্ষিক মূল্যায়ণ পরীক্ষার প্রধান বিচারক হিসেবে কাজ করা অনেক অনেক সম্মানের, গর্বের। আমি সত্যিই এই অনুভূতি ভাষায় প্রকাশ করতে পারবোনা। আমার শিল্পী জীবনে এই বিষয়টি অত্যন্ত সম্মানের সাথে শ্রদ্ধার সাথে আজীবন সম্পৃক্ত থাকবে প্রতিটি মুহুর্তে। আমি আমার দায়িত্ব যথাযথভাবে পালন করার চেষ্টা করেছি। আমি কৃতজ্ঞ শ্রদ্ধেয় অধ্যক্ষ মঙ্গলচন্দ্র স্যারের কাছে। আমাকে যারা নিয়মিত অনুপ্রেরণা দেন তাদের জন্য আন্তরিক ভালোবাসা।’ 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS