ভিডিও

১১দিনে প্রভাস-দীপিকার ‘কল্কি’র আয় ৯০০ কোটি রুপি

প্রকাশিত: জুলাই ০৮, ২০২৪, ০৬:৫২ বিকাল
আপডেট: জুলাই ০৮, ২০২৪, ০৬:৫২ বিকাল
আমাদেরকে ফলো করুন

ভারতের বক্স অফিসজুড়ে এখন চলছে প্রভাস-দীপিকার ‘কল্কি’ ঝড়। চলচ্চিত্র বোদ্ধারা এটি মুক্তির আগেই ধারণা করেছিলেন ‘কল্কি’ আলোড়ন তুলবে। এ ধারণা বাস্তবে রূপ নেয় অগ্রীম বুকিং এবং প্রথম সপ্তাহের ব্যবসার পরিমাণ।

‘কল্কি’ সব রেকর্ড ভেঙে মাত্র ৭ দিনেই বিশ্বেজুড়ে ৭০০ কোটি রুপি ব্যবসার ক্লাবে পৌঁছে যায়। সিনেমাটি ভারতে ৫০০ কোটির ক্লাবে পৌঁছার পাশাপাশি বিশ্বজুড়ে হাজার কোটির পথে যাত্রা করেছে। চলতি সপ্তাহে মোট ৭৫ কোটি রুপি ব্যবসা করেছে ভারতে। বক্স অফিস জানাচ্ছে, ভারতেই ৫০৭ কোটির ব্যবসা করেছে প্রভাস-দীপিকার এ সিনেমা।

অন্যদিকে বিশ্বজুড়ে এ সিনেমা আয় করেছে ৯০০ কোটি রুপি। সপ্তাহের মাঝে খুব একটা লাভ করতে পারেনি, তবে রোববার বক্সঅফিসে জাদু দেখিয়েছে ‘কল্কি’। গতকাল (৭ জুলাই) শুধুমাত্র একদিনেই ৪১.৩ কোটি রুপি ব্যবসা করেছে সিনেমাটি। এদিন শুধু হিন্দি ভার্সন থেকেই আয় ২২ হয়েছে কোটি রুপি। ‘কল্কি’র তেলুগু ভার্সন আয় করেছে ১৪ কোটি রুপি।

তবে দ্বিতীয় সপ্তাহ শেষে দক্ষিণী বেল্টে খুব একটা প্রভাব ফেলতে পারেনি প্রভাস-দীপিকার এ সিনেমা। তামিল, কন্নড়, মালায়ালাম সব মিলিয়ে মোটে ৫ কোটি রুপির ব্যবসা করেছে। ভারতে দুই সপ্তাহে ‘কল্কি’র তেলুগু ভার্সন থেকে আয় হয়েছে ২৪২.৮৫ কোটি রুপি এবং হিন্দিতে মোট ব্যবসা ২১১.৯ কোটি রুপি।

একটি সূত্রে জানা গেছে, শুধুমাত্র প্রথম দিনেই ১৯১ কোটির ব্যবসা করে বিশ্বজুড়ে ভারতীয় সিনেমার প্রথম দিনের আয়ের আলোকে তৃতীয় স্থানে নাম লেখায় ‘কল্কি’। যা ‘কেজিএফ-২’ (১৫৯ কোটি), ‘সালার’ (১৫৮ কোটি), ‘লিও’ (১৪২ কোটি), ‘সাহু’ (১৩০ কোটি), এমনকী শাহরুখ খানের ‘জওয়ান’ (১২৯ কোটি)-এর রেকর্ডও ভেঙে চুরমার করে দিয়েছে।

যদিও বক্স অফিসে সেরা ভারতীয় সিনেমার ওপেনার হিসেবে এখনো রাজামৌলীর ‘আরআরআর’ (২২৩ কোটি) এবং ‘বাহুবলী-২’-এর রেকর্ড ভারতে। মজার বিষয়- ‘বাহুবলী-২’ (২১৭ কোটি) সিনেমার নায়কও দক্ষিণী তারকা প্রভাস।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS