ভিডিও

অভিনেতা হিসেবেই এগিয়ে যাবার প্রত্যয় সনি রহমানের

প্রকাশিত: আগস্ট ০৮, ২০২৪, ০৬:২৭ বিকাল
আপডেট: আগস্ট ০৮, ২০২৪, ০৬:২৭ বিকাল
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন: সনি রহমান, মিডিয়ার পরিচিত একটি মুখ। মিডিয়ার মানুষের কাছে ভীষণ সহযোগিতা পরায়ণ একজন শিল্পী। তিনি একাধারে একজন অভিনেতা, মডেল ও নির্মাতা। পাশাপাশি ‘সনি কমিউনিকেশনস’ নামে তার একটি প্রতিষ্ঠানও রয়েছে। নরসিংদীর মনোহরদীর প্রয়াত স্কুল শিক্ষক মৃত আব্দুল ছাত্তার মোড়ল ও শামীমা আফ্রাদের বড় সন্তান সনির অভিনয়ে যাত্রা শুরু হয় আজ থেকে প্রায় দুই যুগ আগে প্রনব ভট্টের রচনায় ও মনির হোসেন জীবনের পরিচালনায় ধারাবাহিক নাটক ‘খণ্ডচিত্র’তে অভিনয়ের মধ্যদিয়ে। এই ধারাবাহিকে তিনি মনির খান শিমুল, তারিন জাহান’সহ আপরো অনেকের সেঙ্গ কাজ করার সুযোগ পেয়েছিলেন।

এরপর আরো বেশকিছু নাটকে অভিনয় করেন। তবে সেই সময়টাতে তার মনোযোগ ছিলো ক্যামেরার পিছনে। যে কারণে ২০০৪ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত ক্যামেরার পিছনে অর্থাৎ সহকারী পরিচালক হিসেবে কাজ করেন পূর্ণ মনোযোগ দিয়ে। নরসিংদীর সরকারী কলেজ থেকে ইতিহাসে অনার্স সম্পন্ন করা সনি রহমান বর্তমানে অভিনয় এবং নির্মাণ কাজেই বেশি ব্যস্ত। ২০১৮ সালের পর থেকে তিনি বেশ কয়েকটি সিনেমাতেও অভিনয় করেছেন। তার অভিনীত মুক্তিপ্রাপ্ত কয়েকটি সিনেমা হচ্ছে প্রয়াত মাসুম আজিজের সরকারী অনুদানে নির্মিত সিনেমা ‘সনাতন গল্প’।

এরপর তাকে মিজানুর রহমান মিজানের ‘রাগী’, মুশফিকুর রহমান গুলজারের ‘দুঃসাহসী খোকা’, আমিনুল ইসলাম বাচ্চুর ‘ফুলজান’। অভিনেত্রী, প্রযোজক, পরিচালক শবনম পারভীনের ‘হুরমতি’ ও মিজানুর রহমানের ‘তোলপাড়’ সিনেমাও রয়েছে মুক্তির অপেক্ষায়। সনি রহমানকে প্রথম মডেল হিসেবে দেখা যায় অভিক রহমানের পরিচালনায় ‘প্রাণ মিস্টার ম্যাংগো’র বিজ্ঞাপনে। এরপর আরো বেশ কিছু বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করতে দেখা যায়।

আগামী দিনের পথচলা প্রসঙ্গে সনি রহমান বলেন,‘ আল্লাহর অশেষ রহমতে অনেক কষ্ট ও অনেক শ্রম দেয়ার পর আজকের এই অবস্থানে আসতে পেরেছি। আগামী নিয়ে খ্উুব বেশি পরিকল্পনা নেই। কারণ মানুষ আজ আছে কাল নাই। তব্ওু মানুষ স্বপ্ন দেখে। আমার স্বপ্ন একটাই , আজীবন অভিনয় করে যাওয়া, ভালো ভালো গল্পের নাটক সিনেমায় কাজ করা। চলার পথে আমি অনেকের সহযোগিতা পেয়েছি। তাদের প্রতি আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ।’ ২২ সেপ্টেম্বর জন্ম নেয়া সনি রহমানের স্ত্রী লামিয়া আক্তার। তার একমাত্র কন্যা ইয়ানার বয়স দুই বছর। মেয়েকে মানুষের মতো মানুষ করে যেতে চান। বাংলাদেশ চলচিত্র প্রযোজক ও পরিবেশক সমিতির ও সদস্য সনির দুই বোন ছন্দা ও সুমি ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS