ভিডিও

১৬ বছর কালো তালিকায় ছিলেন মনির খান!

প্রকাশিত: আগস্ট ১২, ২০২৪, ০৭:৩৭ বিকাল
আপডেট: আগস্ট ১২, ২০২৪, ০৭:৩৭ বিকাল
আমাদেরকে ফলো করুন

বিনোদন ডেস্ক: দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী মনির খান। শেখ হাসিনা সরকারের আমলে বিটিভি, শিল্পকলা একাডেমিসহ বিভিন্ন স্থানে কালো তালিকাভুক্ত ছিলেন। ফলে দীর্ঘ ১৬ বছরে বিটিভি, রেডিও ও শিল্পকলায় গান গাওয়ার সুযোগ পাননি তিনি। পট পরিবর্তন ও নিজের বঞ্চিত হওয়ার বিষয়ে কথা বলেছেন তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এ শিল্পী।

তিনি গণমাধ্যমকে বলেন, ৫ই আগস্ট পট পরিবর্তন হলো। অসংখ্য ছাত্র এ আন্দোলন করতে গিয়ে মৃত্যুবরণ করেছেন। প্রাণ ঝরেছে অনেক শিশুর। রাজপথ রঞ্জিত হয়েছে রক্তে। আমরা সংস্কৃতিকর্মী, সাধারণ মানুষ, সন্তান হারানো পিতামাতা-পরিবার সবাই রাস্তায় নেমেছি। যার ফলে পতন হয়েছে সরকারের। স্বস্তির বিষয় স্বৈরশাসক নির্মমভাবে বিদায় নিয়েছে। অন্তর্বর্তীকালীন সরকার শপথ নিয়েছে। ড. মুহাম্মদ ইউনূস বিশ্বব্যাপী সম্মানিত ব্যক্তি। বাংলাদেশের গর্ব। নতুন বাংলাদেশ গড়ার ক্ষেত্রে সঠিক মানুষকে আমরা পেলাম।

মনির খান বলেন, নিজেদের অধিকার ব্যক্ত করতে গিয়ে গত ১৬ বছরের শাসন আমলে অনেকের প্রাণ গেছে, অনেকে জেলবন্দি হয়েছেন, গুম হয়েছেন, দেশ ছাড়া হয়েছেন। আমি একজন সংগীতকর্মী। তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছি। তারপরও ১৬ বছরে বিটিভি, রেডিও ও শিল্পকলায় গান গাওয়ার সুযোগ পাইনি। এ রকম অনেক কষ্ট বুকে জমা আছে। কখনো বলিনি। গণতন্ত্র ফিরেছে, তাই এখন বলছি। মনির খানের কথায়, আরও কষ্টের বিষয় হল- যাদের সঙ্গে গান করেছি, সংগীত পরিবারের অনেকেও আমাদের মধ্যে দেয়াল তুলে দিয়েছিলেন। যেন সরকারি কোনো অনুষ্ঠানে যেতে না পারি। এমন অসভ্যপনা, গণতান্ত্রিক রাষ্ট্রে আশা করা যায় না। আমি ভুক্তভোগী।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS