ভিডিও

ছাত্র আন্দোলনে নীরব থাকায় সিনেমা থেকে বাদ ফেরদৌস

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২৪, ০৬:৪০ বিকাল
আপডেট: আগস্ট ১৮, ২০২৪, ০৬:৪০ বিকাল
আমাদেরকে ফলো করুন

বিনোদন প্রতিবেদক: শিক্ষার্থী-জনতার আন্দোলনের মুখে চলতি মাসের ৫ তারিখ পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা। তার দেশত্যাগের খবরে অনেক মন্ত্রী, এমপিরা দেশ ছাড়েন। কেউ কেউ আত্নগোপনে  আছেন বলেও শোনা যাচ্ছে।  এদিকে ঢাকা-১০ আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে প্রথমবারের মতো জয়ী হয়েছিলেন ঢাকাই সিনেমার চিত্রনায়ক ফেরদৌস আহমেদ। নির্বাচনের পর এক বছরও সংসদ সদস্য হিসেবে থাকা হয়নি এই নায়কের। সংসদ বিলুপ্ত ঘোষণা করায় সাত মাসের মাথায় এমপির পদ থেকে ছিটকে যান তিনি। এমনকি শেখ হাসিনার দেশত্যাগের খবরের পর লাপাত্তা হয়ে যান ফেরদৌস। দেশে আছেন নাকি দেশের বাইরে, তারও কোনো খবর মেলেনি।

এরই মধ্যে এমন আরও একটি দুঃসংবাদ পেলেন এই নায়ক। ছাত্র আন্দোলনে নীরব থাকায় টালিউডের একটি সিনেমা থেকে বাদ পড়েছেন তিনি। অর্কদীপ মল্লিকা নাথের ‘মীর জাফর চ্যাপ্টার টু’ সিনেমায় অভিনয় করার কথা ছিল ফেরদৌসের। এ বিষয়ে সিনেমার প্রযোজক রানা বলেন, ‘সিনেমাটি দুই বাংলার দর্শকদের টার্গেট করে বানানোর পরিকল্পনা করা হয়েছে। বাংলাদেশের মানুষের, বিশেষত ছাত্রদের আবেগের কথা মাথায় রেখে। আমার কোনো সিনেমায় বাংলাদেশের এমন কোনো অভিনেতা বা অভিনেত্রীদের অভিনয় করাব না, যারা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষে ছিলেন না। সে হিসেবেই ফেরদৌসকে আমরা সিনেমাটিতে রাখছি না।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS