ভিডিও

সজীবের সুরে লুইপার ‘প্রার্থনায় তুমি’...

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২৪, ০৭:০৫ বিকাল
আপডেট: আগস্ট ১৯, ২০২৪, ০৭:০৫ বিকাল
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন: কিছুদিন আগেই ছিলো এই প্রজন্মের মিষ্টি আর সুরেলা কন্ঠের গায়িকা জিনিয়া জাফরিন লুইপার জন্মদিন। অন্যান্য বারের মতো এবারের জন্মদিন বিশেষভাবে আয়োজন করে উদযাপন করা হয়ে উঠেনি তার। আবার ১৭ আগস্ট ছিলো লুইপার স্বামী দেশের বিশিষ্ট যন্ত্রশিল্পী মোঃ আলমগীর হোসেনের জন্মদিন। একদিন নিজের জন্মদিন, অন্যদিন স্বামীর জন্মদিন। এরমধ্যে দেশের সার্বিক পরিস্থিতিও স্বাভাবিক নয়। তাই দু’জনের জন্মদিন আয়োজন করে উদযাপনের সুযোগও ছিলোনা। তবে এরমধ্যে লুইপা গানের রেকর্ডিং-এ ফিরেছেন।

গেলো ১৬ আগস্ট লুইপা প্রথমবার এই প্রজন্মের তরুণ গায়ক, সুরকার, সঙ্গীত পরিচালক সজীব দাসের সুর সঙ্গীতে একটি নাটকের গানে কন্ঠ দিয়েছেন। নাটকের নাম ‘ভালোবাসার মানুষ’। গানের শিরোনাম ‘প্রার্থনায় তুমি’। নাটকটি নির্মাণ করেছেন রাফাত মজুমদার রিংকু। গানটি লিখেছেন রবিউল ইসলাম জীবন। নাটকে অভিনয় করেছেন ইয়াশ রোহান ও তটিনী। ‘প্রার্থনায় তুমি’ গানটির সুর সঙ্গীত করার পাশাপাশি এতে লুইপার সঙ্গে গেয়েছেনও সজীব দাস। লুইপা’র সঙ্গে গান গেয়ে ভীষণ উচ্ছ্বসিত সজীব।

সজীব বলেন,‘ এই প্রজন্মের অত্যন্ত মিষ্টি কন্ঠের একজন গায়িকা তিনি। ইচ্ছে ছিলো আমার সুরে একটা হলেও গান করানোর। অবশেষে সেই সুযোগটি এলো। আমার সুরে গাইলেন তিনি, আমিও তার গানে সঙ্গী হলাম। গানটির কথা খুউব সুন্দর। আমি চেষ্টা করেছি মনের মতো সুর করতে। আশা করছি ভালোলাগবে শ্রোতা দর্শকের।’

লুইপা বলেন,‘ খুউব অল্প সময়ে সজীব একজন সুরকার, সঙ্গীত পরিচালক হিসেবে খুউব ভালো করছে। তবে এটা সত্যি যে তার কন্ঠের গান আমার কাছে বেশি ভালো লাগে। আর এটাও সত্যি যে সজীব নামের মানুষগুলো কেন জানি আমার প্রিয় হয়ে যায়। সজীব দাস আমার খুব প্রিয় গায়ক, সুরকার, সঙ্গীত পরিচালক। এবারই প্রথম সজীবের সুরে একটা দারুণ গান গাইলাম। গানটি লিখেছেন আমার প্রথম একক গানের অ্যালবাম ছায়াবাজি’র গীতিকার রবিউল ইসলাম জীবন। গানের কথা সত্যিই খুউব সুন্দর। আশা করছি গানটি শ্রোতাদের ভালো লাগবে।’

পরিচালক রাফাত মজুমদার রিংকু জানান, শিগগিরই ‘ভালোবাসার মানুষ’ নাটকটি প্রচারে আসবে। জীবনের লেখা আরো তিনটি নাটকে গান গেয়েছেন লুইপা। এদিকে রবিউল ইসলাম জীবনেরই লেখা গান ‘ধীরে ধীরে’র ছিলো লুইপার জীবনের প্রথম প্লে-ব্যাক অর্থাৎ সিনেমার গান। রায়হান রাফি পরিচালিত বিদ্যা সিনহা মিম, রাজ ও ইয়াশ পরিচালিত ‘পরাণ’ সিনেমায় ইমন চৌধুরীর সুরে গানটিতে কন্ঠ দিয়েছিলেন লুইপা। এদিকে সজীব দাসের সুরে কণা, ইমরান, কোনাল’সহ আরো অনেকেই গান গেয়েছেন। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS