ভিডিও

মেরা ভারত মহান বললেই ভারতপ্রেমী হয়ে উঠতে পারেন না: জন আব্রাহাম

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২৪, ০৭:২২ বিকাল
আপডেট: আগস্ট ১৯, ২০২৪, ০৭:২২ বিকাল
আমাদেরকে ফলো করুন

 বিনোদন ডেস্ক :  দেশভক্তির অর্থ ঠিক কী এমন প্রশ্ন তুলে বলিউড অভিনেতা জন আব্রাহাম বলেছেন, ভারতে মহিলা, শিশু ও নারীরা সুরক্ষিত নয়। আমি ভারতকে ভালোবাসি। আমি আমার দেশকে ভালোবাসি। ‘মেরা ভারত মহান’ বললেই ভারতপ্রেমী হয়ে উঠতে পারেন না বলে জানান এ অভিনেতা।

সম্প্রতি জনের ছবি ‘বেদা’ ও আরজি করকণ্ড নিয়ে এক পডকাস্টে কিছুটা ক্ষোভপ্রকাশ করে জন আব্রাহাম বলেন, ভারতে নারী, শিশু ও পশুরা নিরাপদ নয়। তাই দেশের কিছু ব্যবস্থার সমালোচনা করা খুব জরুরি। এর পরেই দেশপ্রেম নিয়ে প্রশ্ন তোলেন জন। এ অভিনেতা বলেন, সত্যিকারের দেশপ্রেম এবং উগ্র দেশপ্রেমের মধ্যে পার্থক্য আছে ‘মেরা ভারত মহান’ বললেই ভারতপ্রেমী হয়ে উঠতে পারেন না। জন আব্রাহাম বলেন, সমাজে কিছু প্রয়োজনীয় পরিবর্তন আনতে পারলেই আপনি দেশপ্রেমী হয়ে উঠতে পারবেন। দেশে ও সমাজের কিছু ক্ষেত্রে পরিবর্তন আনতেই হবে। উল্লেখ্য, গত ১৫ আগস্ট বলিউড অভিনেতা জন আব্রাহামের ‘বেদা’ ছবিটি মুক্তি পেয়েছে। তার এ ছবিতেই দেশাত্মবোধ রয়েছে। একই দিনে মুক্তি পেয়েছে শ্রদ্ধা কাপুরের ছবি ‘স্ত্রী ২’ এবং অক্ষয় কুমারের ছবি ‘খেল খেল মে’। ফলে বক্স অফিসে প্রতিযোগিতার মুখে পড়েছে এ ছবি। এখনো পর্যন্ত ভারতে বেদা ১০.৫৫ কোটি টাকার ব্যবসা করেছে। 
সূত্র: আনন্দবাজার



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS