ভিডিও

বগুড়ার জলেশ্বরীতলা’র ‘মৌ’-এর সিনেমার মুক্তি কাল

প্রকাশিত: আগস্ট ২২, ২০২৪, ০৮:১০ রাত
আপডেট: আগস্ট ২২, ২০২৪, ০৮:১০ রাত
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন: বাংলাদেশের সিনেমার নবাগত নায়িকাই তিনি। তিনি মৌ খান। সিনেমা নিজেকে প্রতিষ্ঠার অনেক স্বপ্ন, আশা নিয়ে পরিবার বিশেষত মায়ের অনুপ্রেরণা নিয়ে সিনেমা জগতের সাথে নিজেকে সম্পৃক্ত করেছেন। এর আগে তার অভিনীত দু’টি সিনেমা মুক্তি পেয়েছে। একটি মোঃ আসলামের ‘প্রতিশোধের আগুন’ এবং অন্যটি মনতাজুর রহমান আকবরের ‘যেমন জামাই তেমন বউ’।

আর কাল মুক্তি পাচ্ছে তার অভিনীত জীবনের তৃতীয় সিনেমা। সিনেমার নাম ‘অমানুষ হলো মানুষ’। মনতাজুর রহমান আকবরের পরিচালনায় এই সিনেমায় তিনি ‘আলো’ চরিত্রে অভিনয় করেছেন। সিনেমাটি কাল ঢাকা’সহ সারা দেশের বিশটিরও অধিক সিনেমা হলে মুক্তি পাবে। তবে কাল কোনো সিনেমা হলে গিয়ে সিনেমা দেখার আপাতত ইচ্ছে নেই। কারণ দেশের সার্বিক পরিস্থিতি ভালো নয়। দেশের নানান অঞ্চল বন্যা কবলিত। এমতাবস্থায় নিজে হলে গিয়ে সিনেমা দেখার বিয়ষটি সময়ের অনুকুলে নয়। বগুড়ার জলেশ্বরী তলার নূর মসজিদের পাশেই মৌয়ের বাসা। তার বাবা মনোয়োর হোসেন ২০১৬ সালে ইন্তেকাল করেছেন। তার মা ফেরদৌসী বেগম, বগুড়ার পল্লী বিদ্যুৎ-এ চাকুরী করছেন। একমাত্র ছোট ভাই ফয়সাল জয় ব্র্যাক ইউনিভার্সিটি থেকে ‘ইলেকট্রিক্যাল অ্যাণ্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং’ বিষয়ে পড়াশুনা সম্পন্ন করেছেন। অন্যদিকে নর্দার্ণ ইউনিভার্সিটি থেকে এমবিএ সম্পন্ন করেছেন মৌ খান। কিছুদিন আগে নাজমুল দিগন্তের পরিচালনায় তিনি চিত্রনায়ক রিয়াজের সঙ্গে একটি হ্যাণ্ড ওয়াসের বিজ্ঞাপনেও কাজ করেছেন। ওটিটি প্লাটফরমে মৌ অভিনীত শাহীন সুমন পরিচালিত ‘মাফিয়’ ফিল্মটি প্রকাশ পায়।

এরইমধ্যে তিনি প্রায় শেষ করেছেন মোঃ আসলামের ‘তবুও প্রেম দামী’ সিনেমাটি। এতে তার বিপরীতে আছেন দেশ ইসলাম। মৌ জানান সেন্সর হয়ে আছে তার অভিনীত দুটি সিনেমা। যেকোনো সময় এই দুটি সিনেমা মুক্তি পেতে পারে। একটি সুজন বড়ুয়ার ‘বান্ধব’ এবং অন্যটি শফিক হাসানের ‘বাহাদুরী’। মৌ’র প্রিয় নায়ক সালমান শাহ, আর প্রিয় নায়িকা শাবনূর।

মৌ বলেন,‘ ঠিক যখন সিদ্ধান্ত নিয়ে চলচ্চিত্রে অভিনয় করবো। তখন পরিবারের সবার মত ছিলো না। কিন্তু আম্মুর অনুপ্রেরণাতেই মূলত সিনেমাতে কাজ করতে পারছি। আমার অনেক ভালোলাগা ভালোবাসার জায়গা এই চলচ্চিত্রাঙ্গন। আমি আজীবন এই অঙ্গনেই থাকতে চাই। আজ আমার তৃতীয় সিনেমা মুক্তি পাচ্ছে। দর্শকের কাছে বিশেষ অনুরোধ থাকবে যদি সুযোগ থাকে তারা যেন হলে গিয়ে সিনেমাটি দেখেন।’ মৌ’র বেস্ট ফ্রেণ্ড অদিতি। নিয়মিত তিনি নাচ শিখছেন ঈগল ড্যান্স’-এ। তার জন্মদিন ১৩ ডিসেম্বর। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS