ভিডিও

হত্যা ও বিস্ফোরক মামলার আসামি নাসিরউদ্দীন ইউসুফ বাচ্চু

প্রকাশিত: আগস্ট ২৮, ২০২৪, ০৯:০১ রাত
আপডেট: আগস্ট ২৯, ২০২৪, ০১:০৩ রাত
আমাদেরকে ফলো করুন

সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও চলচ্চিত্র পরিচালক নাসিরউদ্দীন ইউসুফ বাচ্চুকে হত্যা ও বিস্ফোরক আইনের মামলার আসামি করা হয়েছে । রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানায় দায়ের করা একটি মামলায় আসামি করা হয়েছে তাকে। সোমবার (২৭ আগস্ট) যাত্রাবাড়ী থানায় বাদী হয়ে মামলাটি করেন মো. ইউসুফ নামের এক ব্যক্তি। মামলার এজাহারে গত ১৯ জুলাই যাত্রাবাড়ী থানাধীন উত্তর কুতুবখালি বউবাজার এলাকার মাদরাসার সামনে প্রকাশ্যে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেয়া শিক্ষার্থী-জনতাকে হত্যার উদ্দেশ্যে বিস্ফোরক দ্রব্যের বিস্ফোরণ ঘটিয়ে প্রত্যক্ষ ও পরোক্ষ হুকুমে খুন এবং সহযোগিতার অভিযোগ আনা হয়েছে।

যাত্রাবাড়ী থানায় করা এ মামলায় সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি হিসেবে পরিচালক নাসিরউদ্দীন ইউসুফ বাচ্চুকে ৩৬ নম্বর আসামি করা হয়েছে। এদিকে মামলায় এক নম্বর আসামি করা হয়েছে সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে। এতে আরও আসামি করা হয়েছে ওবায়দুল কাদের, হাসানুল হক ইনু, রাশেদ খান মেনন, মোহাম্মদ এ আরাফাত, আনিসুল হক, শ ম রেজাউল করিম ছাড়াও আওয়ামী লীগ ও দলটির সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মী ও পুলিশ সদস্যসহ ২৩৩ জনকে। এছাড়া অজ্ঞাতনামা হিসেবে আরও ২৫০/৩০০ জনকে আসামি করা হয়েছে।

 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS