ভিডিও

টরন্টোর বাংলা মেলায় বন্যাদুর্গতদের জন্য গান করবেন বেবী নাজনীন

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৪, ০৬:৫৫ বিকাল
আপডেট: আগস্ট ৩১, ২০২৪, ০৬:৫৫ বিকাল
আমাদেরকে ফলো করুন

কানাডার টরন্টোতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ষষ্ঠ সম্মিলিত বাংলা মেলা। টরন্টোর বার্চমাউন্ট পার্কে আয়োজিত বাংলা মেলায় বন্যাদুর্গতদের জন্য গান করবেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত সংগীতশিল্পী বেবী নাজনীন।

এ সংগীতশিল্পী দীর্ঘদিন ধরেই যুক্তরাষ্ট্রে বসবাস করছেন। বিএনপির রাজনীতির সঙ্গে সম্পৃক্ততার কারণে বাংলাদেশে তার পেশাগত কার্যক্রম বন্ধ হয়ে যায় আওয়ামী লীগ সরকারের শাসনামলের শুরু থেকেই। 

বিষয়টি নিশ্চিত করে বাংলা মেলার অন্যতম সমন্বায়ক দীন ইসলাম গণমাধ্যমকে জানান, নানা আয়োজনে এই সংগীতানুষ্ঠান হবে, থাকবে প্রবাসী বাংলাদেশিদের অংশগ্রহণ। পাশাপাশি মেলা থেকে আয়ের একটি অংশ বাংলাদেশে ভয়াবহ বন্যা আক্রান্তদের সহায়তায় পাঠানো হবে।

প্রায় সাড়ে চার দশকের ক্যারিয়ারে বহু জনপ্রিয় গান উপহার দিয়েছেন বেবী নাজনীন। আধুনিক সংগীতের সর্বাধিক সংখ্যক একক, দ্বৈত ও মিশ্র অডিও অ্যালবামের শিল্পী বেবী নাজনীন তার সংগীতজীবনের শুরু থেকেই অডিও মাধ্যম, বেতার, টেলিভিশন, চলচ্চিত্র এবং দেশ-বিদেশের মঞ্চ মাধ্যম মাতিয়েছেন সমান তালে।

দেশের বাইরে থাকলেও রাজনীতিতে এখনো সক্রিয় এই সংগীতশিল্পী। গত জুন মাসে বেবী নাজনীনকে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মনোনীত করা হয়। জানা গেছে, আগামী মাসেই দেশে ফিরবেন বেবী নাজনীন।

উল্লেখ্য, স্মরণকালের ভয়াবহ বন্যার সম্মুখীন হয়েছে দেশের উত্তর-পূর্বাঞ্চলের ১১ টি জেলা। বন্যার পানিতে লাখ লাখ মানুষের বাড়িঘর-ফসলি জমি তলিয়ে গেছে। এ ঘটনায় এসব জেলাগুলোতে বন্যায় এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে ৫৪ জনে দাঁড়িয়েছে। 

বন্যাদুর্গতদের উদ্ধারে সেনাবাহিনী, কোস্টগার্ড, বিজিবি ও নৌবাহিনী কাজ করে যাচ্ছেন। পাশাপাশি সেচ্ছাসেবী সংগঠনের সদস্যরাও উদ্ধারে কাজ করছে। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS