ভিডিও

ডেঙ্গুতে আক্রান্ত আরও ৬ জন

প্রকাশিত: মে ১০, ২০২৪, ০৮:২৩ রাত
আপডেট: মে ১০, ২০২৪, ০৮:২৩ রাত
আমাদেরকে ফলো করুন

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৬ জন। তবে এই সময়ে আক্রান্ত কারো মৃত্যু হয়নি। এদিকে চলতি বছর এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৩৯৭ জনে।

শুক্রবার সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৬ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। আক্রান্ত ৬ জনের মধ্যে ৩ জন পুরুষ এবং ৩ জন নারী রয়েছেন।

এছাড়াও আক্রান্তদের মধ্যে বরিশাল বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ২ জন, ময়মনসিংহ বিভাগে ২জন এবং ঢাকা মহানগরে দুই জন রয়েছেন। এ নিয়ে চলতি বছর আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে ২ হাজার ৩৯৭ জনে দাঁড়াল।

 
 

এতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ডেঙ্গুতে কারো মৃত্যু হয়নি। চলতি বছর মারা গেছেন ২৯ জন। মৃতদের মধ্যে ১৪ জন পুরুষ এবং ১৫ জন নারী।

ডেঙ্গু আক্রান্তরা শুক্রবার সকাল পর্যন্ত দেশের সরকারি ও বেসরকারিসহ বিভিন্ন হাসপাতালে ১২৬ জন ভর্তি ছিলেন। এরমধ্যে ঢাকার ভেতরে ভর্তি ছিলেন ৬৬ জন এবং ঢাকার বাইরে ছিলেন ৬০ জন।

উল্লেখ্য, দেশে ২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন ৩ লাখ ২১ হাজার ১৭৯ জন। এখন পর্যন্ত দেশে এডিসবাহিত মশায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে গত বছর। ডেঙ্গু আক্রান্ত হয়ে গত বছর ১ হাজার ৭০৫ জনের মৃত্যু হয়েছিল।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS