ভিডিও

জিম্মি মুক্তি চুক্তির দাবিতে ইসরায়েলে বিক্ষোভ

প্রকাশিত: সেপ্টেম্বর ০২, ২০২৪, ০৩:০৬ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ০২, ২০২৪, ০৩:০৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় হামাসের হাতে আটক ছয় জিম্মির মৃতদেহ উদ্ধারের পর, রোববার (১ সেপ্টেম্বর) বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে তেল আবিব, জেরুজালেমসহ দেশটির গুরুত্বপূর্ণ অন্যান্য শহর। বাকী ১০১ জিম্মিকে ফিরিয়ে আনতে প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু আরও কিছু করবেন বলে দাবি জানিয়েছেন তারা। খবর : বিবিসি 

বিক্ষোভকারীদের বেশিরভাগই ইসরায়েলি পতাকা পরিহিত ছিল। বিক্ষোভ মিছিলগুলো মূলত শান্তিপূর্ণই ছিল। তবে জনতা পুলিশ লাইন ভেঙে তেল আবিবের একটি প্রধান মহাসড়ক অবরোধ করে। এসময় বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ তাদের ওপর জলকামান নিক্ষেপ করে। এছাড়া বিক্ষোভকারীদের মধ্য থেকে ২৯ জনকে আটক করে পুলিশ। জেরুজালেমে, বিক্ষোভকারীরা রাস্তা অবরোধ করে এবং প্রধানমন্ত্রীর বাসভবনের বাইরে বিক্ষোভ করে। এসময় হামাসের হাতে বন্দি জিম্মিদের  মুক্তির জন্য একটি চুক্তিতে পৌঁছাতে নেতানিয়াহু যথেষ্ট কাজ করেননি বলেও অভিযোগ করেছে তারা।এই বিক্ষোভ মিছিল এমন এক সময় শুরু হলো যখন জিম্মি চুক্তির চাপ দিয়ে সোমবার দেশব্যাপী সাধারণ ধর্মঘটের ডাক দিয়েছে প্রধান ইসরায়েলি শ্রমিক ইউনিয়ন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS