ভিডিও

রাইসির হেলিকপ্টার বিধ্বস্তের কারণ বৈরী আবহাওয়া

প্রকাশিত: সেপ্টেম্বর ০২, ২০২৪, ০৩:২৫ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ০২, ২০২৪, ০৩:২৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইরানের প্রয়াত সাবেক প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী হেলিকপ্টার আবহাওয়াজনিত কারণেই দুর্ঘটনার শিকার হয় বলে সিদ্ধান্ত দিয়েছে তদন্তকারী কর্মকর্তারা। রোববার (১ সেপ্টেম্বর) প্রকাশিত প্রতিবেদনে এই তথ্য জানানো হয়। খবর : আল জাজিরা 

ইরানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম আইআরআইবি জানিয়েছে,  সুপ্রিম বোর্ড অব দ্য জেনারেল স্টাফ অব দ্য আর্মড ফোর্সেস-এর সর্বশেষ প্রতিবেদনে বলা হয়েছে, বসন্তকালে ওই অঞ্চলের বৈরী জলবায়ু ও আবহাওয়া জনিত কারণেই হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। চলতি বছর ১৯ মে ইব্রাহিম রাইসিকে বহনকারী হেলিকপ্টার একটি পাহাড়ে আঘাত করে ধ্বংস হয়ে যায়। দুর্ঘটনায় রাইসি ছাড়াও পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমিরাবদুল্লাহিয়ানসহ ৭ জন নিহত হন। প্রতিবেদনে আরও বলা হয়েছে, ওই অঞ্চলে অকস্মাৎ ছড়িয়ে পড়া ঘন কুয়াশার কারণেই হেলিকপ্টারটি পাহাড়ের গায়ে আঘাত হানে। নাশকতামূলক কারণে বাহনটি ধ্বংসের প্রমাণ পাওয়া যায়নি।

গত মাসে ফার্স বার্তা সংস্থা হেলিকপ্টার দুর্ঘটনার বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে। তাদের মতে, বৈরী আবহাওয়ার পাশাপাশি নিরাপত্তা বিধি লঙ্ঘন করে বাড়তি আরোহী নিয়ে উড্ডয়ন করাও ছিল দুর্ঘটনার আরেকটি কারণ। তবে সামরিক বাহিনী এই দাবি সম্পূর্ণ অগ্রাহ্য করেছে বলে রাষ্ট্রীয় সংবাদমাধ্যম জানিয়েছে।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS