ভিডিও

নাইজেরিয়ায় অস্ত্রধারীদের হামলায় নিহত ৩৭ 

প্রকাশিত: সেপ্টেম্বর ০৪, ২০২৪, ০৩:৫৯ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ০৪, ২০২৪, ০৩:৫৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : নাইজেরিয়ার একটি গ্রামে অস্ত্রধারীদের হামলায় অন্তত ৩৭ জন নিহত হয়েছেন। স্থানীয়রা ধারণা করছেন, মৃতের সংখ্যা শতাধিক হতে পারে। দেশটির সামরিক কর্মকর্তারা বলেছেন, ইয়োবে অঞ্চলে রবিবারের (১ সেপ্টেম্বর) এই হামলা চালিয়েছে ইসলামিক সশস্ত্র গোষ্ঠী বোকো হারাম। খবর : রয়টার্স 

নাম প্রকাশে অনিচ্ছুক এক সামরিক কর্মকর্তা বলেছেন, ‘আমরা ৩৭ জনের মরদেহ উদ্ধার করেছি। বাবানগিদা জেনারেল হাসপাতালে তাদের স্থানান্তর করা হয়েছে। ইয়োবে পুলিশের মুখপাত্র ডাংগাস আব্দুল করিম বলেছেন, সন্দেহভাজন দুই বোকো হারাম সদস্যকে স্থানীয়রা কিছুদিন আগে হত্যা করেছে। তার প্রতিশোধ নিতেই এই হামলা হয়ে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তিনি আরও বলেছেন, বাজারে মানুষের ওপর নির্বিচারে গুলি চালিয়েছে মোটরসাইকেল আরোহী সশস্ত্র একটি দল। এরপর বিভিন্ন ভবনে আগুন জ্বালিয়ে দেয় হামলাকারীরা। এমনকি স্থানীয়দের ধাওয়া করে জঙ্গলে নিয়ে হত্যা করা হয়েছে। তাই হতাহতের সঠিক তথ্য এখনও জানা যায়নি।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS