ভিডিও

ধর্ষণ ও খুনের মামলায় আরজি করের সাবেক অধ্যক্ষ ও ওসি গ্রেফতার

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৪, ০৫:৫০ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০২৪, ০৫:৫০ বিকাল
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : অবশেষে কলকাতার আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালের নারী চিকিৎসককে ধর্ষণ ও খুনের মামলায় হাসপাতালের সাবেক অধ্যক্ষ সন্দীপ ঘোষ ও টালা থানার ওসি অভিজিৎ মন্ডলকে গ্রেফতার করেছে দেশটির কেন্দ্রীয় তদন্ত সংস্থা সিবিআই। শনিবার (১৪ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

যদিও আগেই আরজি করের আর্থিক দুর্নীতি মামলায় সিবিআইয়ের হাতে গ্রেফতার ছিলেন সাবেক অধ্যক্ষ সন্দীপ ঘোষ। এবার শনিবার (১৪ সেপ্টেম্বর) নারী চিকিৎসকের ধর্ষণ-খুনের মামলায় গ্রেফতার হলেন। এদিকে তথ্য-প্রমাণ লোপাট, ষড়যন্ত্র এবং নারী চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় দেরিতে এফআইআর দায়ের করার অভিযোগে টালা থানার ওসি অভিজিৎ মন্ডলকে গ্রেফতার করে সিবিআইয়ের স্পেশাল ক্রাইম ব্রাঞ্চ।

এর আগে টানা ১৬ দিন ধরে ওসি অভিজিৎ মন্ডলকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। জিজ্ঞাসাবাদ চলাকালীন সিবিআইকে ভুল তথ্য-প্রমাণ দিতে থাকেন অভিজিৎ মন্ডল। ফলে গতকাল শনিবার রাতে তাকেও গ্রেফতার করা হয়। গত ৯ আগস্ট আরজি করের ঘটনার পর ১১ সেপ্টেম্বর কলকাতা হাইকোর্ট সিবিআইকে তদন্তের দায়িত্ব দেন। সিবিআই হাতে দায়িত্ব যাওয়ার পরই ওসি অভিজিৎ মন্ডল একটি বেসরকারি হাসপাতালে ভর্তিও হন শারীরিক অসুস্থতা দেখিয়ে।

তারপরও কেন্দ্রীয় সংস্থা লাগাতার জিজ্ঞাসাবাদের পর তাকে গ্রেফতার করে। আগামী মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দেশটির সর্বোচ্চ আদালতে আরজি কর মামলার শুনানির ৭২ ঘণ্টা আগেই এই গ্রেফতার তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন অনেকেই।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS