ভিডিও

মার্কিন নির্বাচন-২০২৪

সিএনএন বিতর্কে সম্মত কমলা, রাজি হলেন না ট্রাম্প 

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২৪, ১১:৪২ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২৪, ১১:৪৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্কঃ রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ডনাল্ড ট্রাম্পের সাথে পুনরায় প্রেসিডেন্সিয়াল বিতর্কে সম্মতি দিয়েছেন ডেমোক্র্যাটিক দলের প্রেসিডেন্ট প্রার্থী কমালা হ্যারিস। তবে কমালার সঙ্গে পুনরায় বিতর্কে মত নেই ট্রাম্পের। ২৩ অক্টোবর সিএনএন-এর আমন্ত্রণে ট্রাম্পের বিরুদ্ধে আরেকটি বিতর্কে অংশ নেয়ার কথা জানিয়েছেন কমালা হ্যারিস। তবে ৫ নভেম্বর প্রেসিডেন্ট নির্বাচনের দুই সপ্তাহের কম সময় আগে আর বিতর্কের মঞ্চে দাঁড়াতে রাজি নন ট্রাম্প। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। 

এতে বলা হয়, এক বিবৃতিতে কমালার নির্বাচনী অভিযানের চেয়ারম্যান জেন ও’ ম্যালি ডিলান বলেছেন, ভাইস প্রেসিডেন্ট কমালা হ্যারিস আরও একবার বিতর্কের মঞ্চে দাঁড়ানোর সুযোগ নিতে চান এবং ২৩ অক্টোবর বিতর্কে অংশ নিতে সিএনএন- এর আমন্ত্রণ গ্রহণ করেছেন। তবে এ নিয়ে  ডনাল্ড ট্রাম্পের কাছে জানতে চাওয়া হলে,  ট্রাম্পের একজন মুখপাত্র রিপাবলিকান এই সাবেক প্রেসিডেন্টের আগের বিবৃতি উদ্ধৃত করে বলেন যে, আর কোনো বিতর্ক হবে না। 

১০ সেপ্টেম্বর হ্যারিস ও ট্রাম্প প্রথমবার পরস্পরের বিরুদ্ধে বিতর্কে অংশ নেন এবং জরিপে দেখা গেছে ডেমোক্র্যাটিক প্রার্থী হ্যারিস এগিয়ে ছিলেন। গত সপ্তাহে ট্রাম্প বলেছিলেন, নির্বাচনের আগে তিনি হ্যারিসের বিরুদ্ধে আর কোনো বিতর্কে অংশ নেবেন না। গত বৃহস্পতিবার তার সামাজিক মাধ্যমের ক্ষেত্র ট্রুথ সোশ্যালে এই সাবেক প্রেসিডেন্ট লেখেন, তৃতীয় বিতর্ক আর হবে না। হ্যারিসের সঙ্গে বিতর্কে অংশগ্রহণের আগে ট্রাম্প প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে বিতর্কে অংশ নেন। বাইডেন পরে জুলাই মাসে এই প্রতিদ্ধন্দ্বিতা থেকে সরে দাঁড়ান। 

এদিকে আগামী ১লা অক্টোবর অনুষ্ঠিত হতে যাচ্ছে ভাইস-প্রেসিডেন্সিয়াল বিতর্ক। এতে অংশ নিচ্ছেন কমালার রানিং মেট এবং মিনেসিাটার গভর্নর টিম ওয়ালজ ও ওহিওর সিনেটর জেডি ভ্যান্স। এ নিয়েও চরম উত্তেজনার মধ্যে রয়েছে মার্কিনিরা। কেননা বিতর্কের সময়সূচী এবং নির্বাচনী প্রচারণা প্রায় সমান তালেই এগিয়ে যাচ্ছে। কমালা হ্যারিস এবং ট্রাম্প তাদের নির্বাচনী প্রচারণায় কেউ কাউকে একচুল ছেড়ে কথা বলছেন না। সেটা যেকোনো স্থানেই হোক। টিভি হোক বা প্রচারণী সমাবেশ হোকা সবখানেই ট্রাম্প ও হ্যারিস একে অন্যকে লক্ষ্য করে বেশ উত্তপ্ত বাক্যবিনিময় করে যাচ্ছে। এতে বুঝাই যাচ্ছে যে, আসন্ন মার্কিন নির্বাচনকে ঘিরে ভোটারদের বেশ মজিয়ে রাখতে সক্ষম হয়েছে দেশটির প্রবীণ এ দুই রাজনীতিবিদ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS