ভিডিও

হেরে গেলে এটাই শেষ নির্বাচন : ট্রাম্প

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৪, ০৩:৩৭ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২৪, ০৩:৩৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : আগামী ৫ নভেম্বরের নির্বাচনে পরাজিত হলে আর প্রেসিডেন্ট পদপ্রার্থী হবেন না ডোনাল্ড ট্রাম্প। সাম্প্রতিক এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন রিপাবলিকান প্রার্থী ও সাবেক এই প্রেসিডেন্ট। সোমবার (২৩ সেপ্টেম্বর) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এই খবর জানিয়েছে।

সিনক্লেয়ার মিডিয়া গ্রুপের সঙ্গে এক সাক্ষাৎকারে তাকে প্রশ্ন করা হয়, আসন্ন নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী ও বর্তমান ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের কাছে পরাজিত হলে ২০২৮ সালে প্রার্থী হিসেবে আবারও দাঁড়ানোর কথা বিবেচনা করছেন কিনা। এর উত্তরে ট্রাম্প বলেছেন, ‘না, আর বোধহয় লড়ব না। মনে হয়, এবারই শেষ। (এবার হারলে) আরেকবার (প্রতিদ্বন্দ্বিতা করার) কোনও সম্ভাবনা দেখি না।’৭৮ বছর বয়সী ট্রাম্প এই দিয়ে টানা তিনবার রিপাবলিকান প্রার্থী হয়েছেন। তবে এরপরই তিনি বলেছেন, ‘আশা করি, (নির্বাচনে) আমরা যথেষ্ট সফলতা পাবো।’ মার্কিন আইন অনুযায়ী একজন নাগরিক দু’বারের বেশি প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করতে পারেন না। তাই, এবার জয়লাভ করলেও ২০২৮ সালে নির্বাচনী লড়াইয়ে থাকবেন না ট্রাম্প। অবশ্য মার্কিন এই ধনকুবেরকে নির্বাচনে পরাজিত হওয়া নিয়ে এর আগে প্রায় কথাই বলতে দেখা যায়নি। বরং জ্বালাময়ী বক্তৃতা দিয়ে সমর্থকদের উজ্জীবিত করা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের বিজয়ের নিশ্চয়তা দেওয়া ছিল তার প্রধান বৈশিষ্ট্য। কিন্তু শেষ চারদিনে দ্বিতীয়বারের মতো পরাজয়ের সম্ভাবনা নিয়ে মুখ খুললেন তিনি।

এর আগে, বৃহস্পতিবার ইসরায়েলি-আমেরিকান কাউন্সিল কর্তৃক আয়োজিত এক সভায় সম্ভাব্য পরাজয় নিয়ে কথা বলেছেন তিনি। তার মতে, এমন কিছু হলে (নির্বাচনে পরাজয়) ইহুদি ভোটারদের তাতে আংশিক ‘দায়’ থাকবে। বিভিন্ন গণমাধ্যমের বরাতে জানা গেছে, ওই সভায় তিনি বলেছেন, ‘আমি হারলে তার অর্থ কী (ভোটাররা) বুঝতে পারছেন না? সেক্ষেত্রে, ইহুদি ভোটারদেরও কিছু দায় থাকবে। কারণ আমার দিকে ৪০ শতাংশ সমর্থনের মানে হচ্ছে, ৬০ শতাংশ মানুষ শত্রুকে ভোট দেবেন।’

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS