ভিডিও

পাকিস্তানে বিদেশি কূটনীতিকদের বহরে বিস্ফোরণে এক পুলিশ সদস্য নিহত

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৪, ০৩:৫৭ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২৪, ০৩:৫৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়ায় বিদেশি কূটনীতিকদের নিয়ে যাওয়ার সময় বিস্ফোরণে এক পুলিশ সদস্য নিহত ও তিনজন আহত হয়েছেন। রোববার প্রদেশটির সোয়াত জেলার মালাম জাব্বা সড়কে এই ঘটনা ঘটে। গাড়িবহরে ১২টি দেশের কূটনীতিক ও বিশিষ্টজনেরা ছিলেন।

সোয়াতের উপ-পুলিশ মহাপরিদর্শক মুহাম্মদ আলি খান জানান, দূরনিয়ন্ত্রণ যন্ত্রের মাধ্যমে ওই বিস্ফোরণ ঘটানো হয়। তবে সব কূটনীতিক নিরাপদ রয়েছেন। এসব কূটনীতিকেরা ইন্দোনেশিয়া, পর্তুগাল, কাজাখস্তান, বসনিয়া ও হার্জেগোভিনা, জিম্বাবুয়ে, রুয়ান্ডা, তুর্কমিনিস্তান, ভিয়েতনাম, ইরান, রাশিয়া এবং তাজিকিস্তান থেকে এসেছেন বলে জানান মুহাম্মদ আলি খান। ইসলামাবাদ চেম্বার অব কমার্সের আমন্ত্রণে সোয়াতের একটি পর্যটন প্রকল্প সামনে রেখে তারা ওই এলাকাটি পরিদর্শনে যান।

মুহাম্মদ আলি খান বলেন, নিহত পুলিশ কনস্টেবলের নাম বুরহান। আহতরা হলেন পুলিশের উপ-পরিদর্শক সার জামিন, কনস্টেবল হাবিব গুল ও আমানুল্লাহ। তাৎক্ষণিক এ হামলার দায় কেউ স্বীকার করেনি। সন্দেহভাজনদের খুঁজতে পুলিশের একটি বড় দল ঘটনাস্থলে পৌঁছায়। অন্যদিকে কূটনীতিকদের নিরাপদে রাজধানী ইসলামাবাদে পৌঁছে দেওয়া হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS