ভিডিও

ইসরায়েলকে হুঁশিয়ারি হিজবুল্লাহর

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২৪, ০৯:৪৫ রাত
আপডেট: ফেব্রুয়ারি ১৬, ২০২৪, ১২:১৫ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলের হামলায় দক্ষিণ লেবাননে পাঁচ শিশুসহ ১০ জন নিহত হয়েছেন। এই হত্যাকাণ্ডের জন্য ইসরায়েলকে মূল্য দিতে হবে বলে বৃহস্পতিবার হুঁশিয়ারি দিয়েছে দেশটির সশস্ত্র সংগঠন হিজবুল্লাহ।

হিজবুল্লাহর রাজনীতিবিদ হাসান ফাদলাল্লাহ রয়টার্সকে বলেছেন, ‘শত্রুদের এই অপরাধের মূল্য দিতে হবে। জনগণকে রক্ষা করার বৈধ অধিকার রয়েছে হিজবুল্লাহর।’

লেবানন-ইসরায়েল সীমান্তে চার মাসের উত্তেজনার মধ্যে লেবাননের বেসামরিক নাগরিকদের জন্য এটি ছিল সবচেয়ে মারাত্মক দিন। জাতিসংঘ ঘটনাকে সংঘাতের ‘বিপজ্জনক বৃদ্ধি’ বলে অভিহিত করে তা থামানোর আহ্বান জানিয়েছে। কেননা এই পরিস্থিতি চলমান গাজা যুদ্ধকে আরও উসকানি দিচ্ছে।

ইরান-সমর্থিত হিজবুল্লাহ ও ইসরায়েলের মধ্যে ব্যাপক সংঘর্ষের উদ্বেগও বেড়েছে। লেবাননের সূত্রের বরাতে রয়টার্স জানিয়েছে, গতকাল বুধবার গভীর রাতে নাবাতিহ শহরের একটি বহুতল ভবনে ইসরায়েলি হামলায় সাত বেসামরিক নিহত হয়।

নিহতরা একই পরিবারের। এর মধ্যে তিন শিশুও রয়েছে। এর আগে ইসরায়েলের হামলায় সীমান্তের আল-সাওয়ানা গ্রামে নারী ও দুই শিশু নিহত হয়। বৃহস্পতিবার তাদের কবর দেওয়া হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS