ভিডিও

আত্মসমর্পণ করলেন পাকিস্তানের সেই কমিশনার

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২৪, ০১:৪১ দুপুর
আপডেট: ফেব্রুয়ারি ১৮, ২০২৪, ০১:৪১ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের জাতীয় নির্বাচনে কারচুপির দায় স্বীকার করে পদত্যাগ করা রাওয়ালপিন্ডি ডিভিশনের কমিশনার লিয়াকত আলী চাতাকে আটক করেছে পুলিশ। সংবাদ সম্মেলনে পদত্যাগের পর পুলিশের কাছে গিয়ে আত্মসমর্পণ করেন তিনি। পরে তার অফিসে অভিযান চালিয়ে সেটি বন্ধ করে দেয় পুলিশ।

স্থানীয় এক কর্মকর্তা জানিয়েছেন, প্রশাসন রেকর্ড জালিয়াতি ঠেকাতে অফিসটি বন্ধ করে দেয়ার নির্দেশ দেয়। খবর ডনের  পুলিশের এক মুখপাত্র জানান, ওই কমিশনারকে গ্রেপ্তার করা হয়নি। তাকে পুলিশি হেফাজতে রাখা হয়েছে। রাওয়ালপিন্ডি জেলা প্রশাসনের এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, নির্বাচন কর্মকর্তাদের নিরাপত্তা বাড়ানো হয়েছে। নির্বাচন সংশ্লিষ্ট সামগ্রী ও তথ্য-উপাত্ত সুরক্ষিত করা হয়েছে।

এর আগে শনিবার পাকিস্তানের রাওয়ালপিন্ডি ডিভিশনের নির্বাচন কমিশনার লিয়াকত আলী চাতা পদত্যাগ করেন। তবে পদত্যাগের আগে, ওই শহরে নির্বাচনের ফলাফলে কারচুপির দায় স্বীকার করেছেন তিনি। একই সঙ্গে নিজের ও জড়িত অন্যান্য কর্মকর্তার বিচার দাবি করেন তিনি। তিনি বলেন, তার ওপর এতোটাই চাপ ছিল যে, একসময় আত্মহত্যার চিন্তা করেছিলেন তিনি। কিন্তু পরে জনগণের সামনে বিষয়গুলো উপস্থাপন করার সিদ্ধান্ত নেন তিনি।

তিনি আরও বলেন, রাওয়ালপিন্ডিতে অন্তত ১৩ জন প্রার্থী হেরেছেন, কিন্তু তাদেরকে ৫০ হাজার ভোটের ব্যবধান দেখিয়ে জেতানো হয়েছে। ভোট কারচুপির জন্য প্রধান নির্বাচন কমিশনার ও প্রধান বিচারপতি জড়িত দাবি করেছেন চাতা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS