ভিডিও

গাজায় যুদ্ধ বন্ধের আহ্বান প্রিন্স উইলিয়ামের

প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২৪, ১০:২৮ রাত
আপডেট: ফেব্রুয়ারি ২১, ২০২৪, ১১:২৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : গাজায় যুদ্ধ বন্ধের আহ্বান জানিয়েছেন ব্রিটেনের প্রিন্স উইলিয়াম। সংঘর্ষে অনেক লোক মারা যাচ্ছে উল্লেখ করে তিনি এই আহ্বান জানিয়েছেন। খবর রয়টার্স।

সাধারণত রাজপরিবারের সদস্যরা রাজনৈতিক বিষয়ে হস্তক্ষেপ করে না। তবে সিংহাসনের উত্তরাধিকারী প্রিন্স উইলিয়াম মঙ্গলবার মধ্যপ্রাচ্যে সংঘাতের কারণে সৃষ্ট মানবিক দুর্ভোগের বিষয়টিকে স্বীকৃতি দিতে যুদ্ধ বন্ধ করার আহ্বান জানিয়েছেন।

তার কার্যালয় বলেছে, তিনি বিশ্বে ইহুদিবিদ্বেষ বেড়ে যাওয়ার প্রতিও নজর দেবেন। প্রিন্স উইলিয়াম বলেছেন, ‘৭ অক্টোবর হামাসের হামলার পর থেকে মধ্যপ্রাচ্যে সংঘাতের ভয়াবহ মানবিক দুর্ভোগ নিয়ে আমি গভীরভাবে উদ্বিগ্ন। সংঘাতে অনেক মানুষ নিহত হয়েছেন।

অন্য অনেকের মতো আমিও যত তাড়াতাড়ি সম্ভব যুদ্ধের সমাপ্তি দেখতে চাই। গাজায় মানবিক সহায়তা বাড়ানোর ব্যাপক প্রয়োজন। এখানে সাহায্য আসা এবং জিম্মিদের মুক্তি দেওয়া খুবই গুরুত্বপূর্ণ।’

ব্রিটিশ রাজপরিবারের প্রথম সফরকারী হিসেবে প্রিন্স অফ ওয়েলস ২০১৮ সালে ইসরায়েল ও অধিকৃত ফিলিস্তিনি অঞ্চলে রাষ্ট্রীয় সফরে এসেছিলেন। আগামী সপ্তাহে তিনি ঘৃণা ও ইহুদিবিদ্বেষ মোকাবিলায় কাজ করা তরুণদের শোনার জন্য একটি সিনাগগে যোগ দেবেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS