ভিডিও

ইসরায়েল ও আমেরিকাকে কঠোর হুঁশিয়ারি হুথির

প্রকাশিত: মার্চ ০২, ২০২৪, ০৫:২৪ বিকাল
আপডেট: মার্চ ০৩, ২০২৪, ১২:০১ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : এবার ইসরায়েল ও আমেরিকার বিরুদ্ধে ‘সামরিক বিস্ময়’ প্রদর্শনের হুঁশিয়ারি দিল ইয়েমেনের বিদ্রোহী গোষ্ঠী হুথি। গোষ্ঠীটির নেতা আব্দুল মালিক আল-হুথি এক টেলিভিশন ভাষণে এই হুঁশিয়ারি দেন।

তিনি বলেন, আমাদের সামরিক অভিযান চলবে এবং আমাদের কাছে এমন কিছু বিস্ময় রয়েছে, যা শত্রুরা কল্পনাও করেনি। আল-হুথি বলেন, গাজাবাসীর প্রতি সংহতি জানিয়ে এখন পর্যন্ত ৫৪টি জাহাজে হামলা চালানো হয়েছে। গত বছরের মধ্য নভেম্বর থেকে ইসরায়েলের সঙ্গে সংশ্লিষ্ট কোনও জাহাজ বাব আল-মান্দাব প্রণালি অতিক্রম করতে পারেনি বললেই চলে। এই হুথি নেতা বলেন, আমরা লোহিত সাগরে ইসরায়েলগামী জাহাজগুলোতে ৩৮৪টি ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালিয়েছি। মার্কিন ও ব্রিটিশ বাহিনী ইয়েমেনে বিমান হামলা চালানোর পর আমাদের কাছ থেকে ‘বেদনাদায়ক জবাব’ পেয়েছে বলেও তিনি উল্লেখ করেন।

আল-হুথি বলেন, মার্কিন ও ব্রিটিশ হামলা আমাদের সামরিক সক্ষমতার কোনও ক্ষতি করতে পারেনি। এর ফলে বরং আমাদের হামলা করার হামলা করার আকাঙ্ক্ষা ও সক্ষমতা বৃদ্ধি পেয়েছে। তিনি বলেন, মার্কিনিরা এখন ইয়েমেনের বিরুদ্ধে তাদের আগ্রাসী লক্ষ্য পূরণ না হওয়ায় হতাশা প্রকাশ করছে এবং তারা আমাদের শক্তি দেখে বিস্মিত হচ্ছে। ইয়েমেনের এই হুথি নেতা আরও বলেন, লোহিত সাগরে শুধুমাত্র সেইসব জাহাজ নিরাপদে চলাচল করতে পারবে যেগুলোর সঙ্গে ইসরায়েলের কোনও সংশ্লিষ্টতা নেই। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS