ভিডিও

ফেসবুকে অচেনা নারীর আবেদনে সাড়া দিয়ে হারালেন ৯৫ লক্ষ টাকা

প্রকাশিত: মার্চ ১৮, ২০২৪, ০৪:৩৩ দুপুর
আপডেট: মার্চ ১৮, ২০২৪, ০৮:৪২ রাত
আমাদেরকে ফলো করুন

সম্প্রতি ফেসবুকে এক অচেনা নারী কে বন্ধু বানিয়ে   প্রতারণার শিকার হলেন গুজরাতের ব্যবসায়ী পরাগ দেশাই। প্রায় ৯৫ লক্ষ টাকা হারিয়েছেন তিনি।

অনলাইনে আর্থিক প্রতারণা ক্রমশ বেড়েই চলেছে। আজ এখানে তো, কাল সেখানে। জমা পড়ছে ভূরি ভূরি অভিযোগ। কিন্তু মিলছে না সমাধান। বিশেষ করে ফেসবুক, ইনস্টাগ্রামের মতো সমাজমাধ্যমগুলিতে পাতা হচ্ছে প্রতারণার ফাঁদ। সম্প্রতি তেমনই এক প্রতারণার শিকার হলেন গুজরাতের ব্যবসায়ী পরাগ দেশাই। প্রায় ৯৫ লক্ষ টাকা খোয়া গিয়েছে তাঁর।

সূত্রের খবর, গত বছর শেষ দিকে স্টিফ মিজ নামে এক মহিলা ওই ব্যবসায়ীকে ফেসবুকে বন্ধুত্বের আবেদন পাঠান। ব্যবসায়ী সেই আবেদনে সাড়াও দেন।

ফেসবুকে বন্ধু হয়ে যাওয়ার পর হোয়াটস্ অ্যাপেও কথোপকথন চলতে থাকে দু'জনের। ব্যবসায়ী জানতে পারেন, স্টিফ নামে ওই মহিলাও একজন ব্যবসায়ী। ভেষজ প্রসাধনীর ব্যবসা করেন। দু'জনে একটা ব্যবসায়িক পরিকল্পনাও করেন। পরাগ অন্য সংস্থা থেকে কমদামে ভেষজ প্রসাধনী কিনে স্টিফকে খানিক বেশি দামে বিক্রি করেন। স্টিফ বীরেন্দ্র নামে একজনের সঙ্গে যোগাযোগ করিয়ে দেন পরাগের। বীরেন্দ্রের মাধ্যমেই স্টিফের সংস্থার সঙ্গে যুক্ত হন পরাগ।

তার পর থেকে স্টিফের সঙ্গে পরাগের যোগাযোগ কমে যায়। বীরেন্দ্রই সমস্ত কথাবার্তা বলা শুরু করেন। পরাগ স্টিফের সংস্থা থেকে ১লক্ষ টাকার ভেষজ জিনিস কেনেন। পরে বেশ কয়েক বার আরও অনেক কিছু কিনেছিলেন। প্রায় ৯৫ লক্ষ টাকার জিনিস কেনেন পরাগ। কিন্তু, কোনও জিনিস এক বারও খুলে দেখেননি। শেষ পর্যন্ত যখন জিনিসগুলি দেখতে যান, দেখেন, সবই নকল। কিন্তু, তত ক্ষণে আর কিছু করার ছিল না। স্টিফ বা বীরেন্দ্র, কাউকে ফোন করলেও যোগাযোগ করা সম্ভব হয়নি। শেষে নিরুপায় হয়ে পুলিশের দ্বারস্থ হন ওই ব্যবসায়ী। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS