ভিডিও

অনলাইনে দুধ কিনতে গিয়ে হারালেন ৭৭ হাজার টাকা 

প্রকাশিত: মার্চ ২৫, ২০২৪, ০৭:৩৩ বিকাল
আপডেট: মার্চ ২৬, ২০২৪, ১২:১৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

অনলাইনে দুধের প্যাকেট কিনে ৭৭ হাজার টাকা হারালেন সোফিয়া নামে এক তরুণী। তিনি বেঙ্গালুরুরের বাসিন্দা।  স্থানীয় থানায় অভিযোগ দায়ের করেছেন তিনি।

অনলাইনে কেনাকাটার রয়েছে অনেক সুবিধা তেমনই রয়েছে ঝুঁকি। সম্প্রতি এক ঘটন আরও স্পষ্ট হয়ে গেছে বিষয়টি। অনলাইনে দুধের প্যাকেট কিনে ৭৭ হাজার খোয়ালেন বেঙ্গালুরুর বাসিন্দা সোফিয়া নামে এক তরুণী । স্থানীয় থানায় অভিযোগ দায়ের করেছেন তিনি।

অনলাইনে একটি সংস্থা থেকে নিয়মিত দুধের প্যাকেট কিনতেন তিনি। কিন্তু এ দিন যে দুধ কিনেছিলেন, সেটা টাটকা ছিল না। দুধের প্যাকেট ফেরত দেবেন বলে সংস্থার ক্রেতা পরিষেবা বিভাগে ফোন করেন সোফিয়া। ফোনে এক ব্যক্তি সোফিয়াকে সংস্থার আধিকারিক হিসাবে পরিচয় দেন। সোফিয়ার সমস্যার কথা শুনে ওই ব্যক্তি জানান, এই মুহূর্তে নতুন দুধের প্যাকেট দেওয়া সম্ভব নয়। তবে টাকা ফিরিয়ে দেওয়া হবে। সোফিয়াকে তার ইউপিআই আইডি হোয়াট্স অ্যাপে দিতে বলা হয়।


অনলাইনে টাকা আদান-প্রদানের বিষয়ে সোফিয়া খুন বেশি জানেন না। তাই যা যা করতে বলা হয়েছিল, বিশ্বাস করে প্রতিটি ধাপ মেনে চলেন। শেষে সোফিয়াকে জানানো হয়, ২৪ ঘণ্টার মধ্যে দুধের দাম তার ব্যাংক অ্যাকাউন্টে চলে যাবে। সেটা জানার পর আশ্বস্ত হয়েছিলেন সোফিয়া। কিন্তু কিছুক্ষণ পরেই টাকা ঢোকার বদলে টাকা কেটে নেওয়ার একটি মেসেজ আসে তার মোবাইলে। ব্যাংক অ্যাকাউন্ট থেকে ৭৭ হাজার টাকা উধাও হয়ে যেতে দেখে মাথায় আকাশ ভেঙে পড়ে সোফিয়ার। উপায় না দেখে পুলিশের শরনাপন্ন হন তিনি।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS