ভিডিও

ইকুয়েডরের সর্বকনিষ্ঠ মেয়রকে গুলি করে হত্যা

প্রকাশিত: মার্চ ২৬, ২০২৪, ১২:৪১ দুপুর
আপডেট: মার্চ ২৬, ২০২৪, ১২:৪১ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইকুয়েডরের সর্বকনিষ্ঠ মেয়র ব্রিজিত গার্সিয়াকে গুলি করে হত্যা করা হয়েছে। ২৭ বছর বয়সী মেয়র এবং তার প্রেস অফিসারকে রোববার সান ভিসেন্টে শহরে একটি গাড়িতে মৃত অবস্থায় পাওয়া যায়।খবর বিবিসি'র।

খবরে বলা হয়েছে, গার্সিয়াকে হত্যার ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি। ঠিক কী কারণে তিনি হত্যাকাণ্ডের শিকার হলেন সেই বিষয়টিও জানা যায়নি।

ব্রিজিত গার্সিয়া হলেন ইকুয়েডরে একের পর এক হত্যাকাণ্ডের শিকার সর্বশেষ রাজনীতিবিদ। গত বছর দেশটির প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থী ফার্নান্দো ভিলাভিকেনসিওকেও হত্যা করা হয়েছে।

স্থানীয় সময় অনুযায়ী, রবিবার দিনের শুরুর দিকে জাইরো লোর নামে এক যোগাযোগ কর্মকর্তাসহ মেয়র গার্সিয়াকে মৃত অবস্থায় পাওয়া যায়। পুলিশ বলছে, তারা যে গাড়িটিতে চড়েছিলেন—সেই গাড়ির ভেতর থেকেই কেউ তাদের গুলি করে হত্যা করেছে।

পুলিশ জানিয়েছে যে, গুলি করে তাদের হত্যা করা হয়েছে। যে গাড়িতে তারা গুলির শিকার হয়েছিলেন, সেটি ছিল ভাড়া করা। ২৬ বছর বয়সি সাবেক নার্স গার্সিয়া বিরোধী নাগরিক বিপ্লব দলের হয়ে সান ভিসেন্টের মেয়র নির্বাচিত হয়েছিলেন।

ইকুয়েডরের মানবি প্রদেশে সান ভিসেন্ট শহর অবস্থিত। এই শহরটি মাদক চক্রের দৌরাত্বের কারণে পরিচিত। এখান থেকে মার্কিন যুক্তরাষ্ট্র ও ইউরোপে কোকেন পাচার করা হয়।

গার্সিয়া মানবির প্রথম রাজনীতিবিদ নন যাকে হত্যা করা হয়েছে। গত বছরের জুলাই মাসে একজন বন্দুকধারী বন্দর শহর মান্তার মেয়র অগাস্টিন ইন্ট্রিয়াগোকে গুলি করে হত্যা করা হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS