ভিডিও

হামাসের হামলায় এক ইসরায়েলি সেনা নিহত

প্রকাশিত: মার্চ ৩০, ২০২৪, ০২:৫২ দুপুর
আপডেট: মার্চ ৩০, ২০২৪, ০২:৫২ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের হামলায় এক সেনা নিহত ও ১৬ জন আহত হয়েছে। নিহতের নাম সার্জেন্ট ফার্স্ট ক্লাস অ্যালন কুদ্রিয়াসোভ (২১)। সে ইগোজ কমান্ডো ইউনিটের সেনা ছিল। আহতদের মধ্যে ছয়জনের অবস্থা গুরুতর। ইসরায়েলি সংবাদমাধ্যম টাইমস অব ইসরায়েল শুক্রবার এক প্রতিবেদনে এ তথ্য জানায়।

এ ব্যাপারে ইসরায়েলি সেনাবাহিনী বলছে, আহত কমান্ডোরা গাজার দক্ষিণাঞ্চলের একটি বাড়ির ভেতর অবস্থান নিয়েছিল। তখন তাদের লক্ষ্য করে আরপিজি ছোড়েন হামাসের যোদ্ধারা। এতে এক সেনা নিহত হয় এবং ১৬ জন আহত হয়। যার মধ্যে ৬ জন গুরুতর। তাদের সবাইকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। 

গত বছরের ৭ অক্টোবর হামাস ও ইসরায়েলের মধ্যে যুদ্ধ শুরু হয়। ওইদিন গাজায় ব্যাপক বিমান হামলা চালায় ইসরায়েল। এর কয়েকদিন পর ট্যাংক ও অন্যান্য সাঁজোয়া যান নিয়ে গাজায় ঢুকে পড়ে দখলদার ইসরায়েলের সেনারা। ছয় মাসের বেশি সময় ধরে চলা এ যুদ্ধে এখন পর্যন্ত ২৫৪ ইসরায়েলি সেনার মৃত্যু হয়েছে। এছাড়া আহত হয়েছেন আরও কয়েক হাজার সেনা। যাদের বেশিরভাগই পঙ্গুত্ব বরণ করেছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS