ভিডিও

সহায়তা না পেলে যুদ্ধক্ষেত্র থেকে পিছু হটতে হবে ইউক্রেনকে : জেলেনস্কি

প্রকাশিত: মার্চ ৩০, ২০২৪, ০৩:৩৩ দুপুর
আপডেট: মার্চ ৩০, ২০২৪, ০৩:৩৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : প্রতিশ্রুতি অনুযায়ী মার্কিন সামরিক সহায়তা না পেলে ইউক্রেনীয় বাহিনীকে যুদ্ধক্ষেত্র থেকে পিছু হটতে হবে। শুক্রবার (৩০ মার্চ) প্রকাশিত এক সাক্ষাৎকারে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এই কথা বলেন। খবর : রয়টার্স।

ওয়াশিংটন পোস্টকে জেলেনস্কি বলেছেন, ‘মার্কিন সমর্থন না থাকা মানে আমাদের কাছে কোনো বিমান প্রতিরক্ষা নেই, কোনো প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র নেই, ইলেকট্রনিক যুদ্ধের জন্য কোনো জ্যামার নেই। এমনকি, নেই কোনো ১৫৫ মিলিমিটার গোরাবারুদ।’ তিনি বলেন, ‘এর মানে দাঁড়ায় আমরা পিছু হটব। ধাপে ধাপে, ছোট ছোট পদক্ষেপে। তবে যাতে পিছু হটা না লাগে এমন কিছু উপায় খুঁজে বের করার চেষ্টা করছি আমরা।’ সাক্ষাৎকারে জেলেনস্কি আরও বলেন, রণক্ষেত্রে যুদ্ধাস্ত্রের ঘাটতির মানে হলো ‘আপনাকে অল্প সরঞ্জামে কাজ চালাতে হবে। যদি প্রশ্ন করুন কীভাবে? অবশ্যই তা ফিরে যাওয়ার মাধ্যমে। যুদ্ধক্ষেত্রের সম্মুখভাগে সেনা কমাতে হবে। আর যদি এই লাইনটি ভেঙে যায় তবে রুশ সেনারা বড় শহরে ঢুকে যাবে।’

রিপাবলিকান-নিয়ন্ত্রিত মার্কিন প্রতিনিধি পরিষদকে সামরিক ও আর্থিক সহায়তা প্যাকেজ অনুমোদনের জন্য আহ্বান জানিয়েছেন ডেমোক্র্যাট দলের প্রেসিডেন্ট জো বাইডেন। তবে দেশের অগ্রাধিকারের কথা উল্লেখ করে কয়েক মাস ধরে এটি ঝুলিয়ে রেখেছেন হাউস স্পিকার মাইক জনসন। বৃহস্পতিবার টেলিফোনে কথোপকথনের সময় জেলেনস্কি জনসনকে বলেছিলেন, প্যাকেজটির অনুমোদন দেওয়া অত্যাবশ্যক ছিল।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS