ভিডিও

তিন মাসে বাংলাদেশি ৭৬ লাখ ভিডিয়ো সরিয়েছে টিকটক

প্রকাশিত: এপ্রিল ০২, ২০২৪, ১১:৩৬ দুপুর
আপডেট: এপ্রিল ০২, ২০২৪, ১০:৫৮ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : কমিউনিটি গাইডলাইন লঙ্ঘন করায় তিন মাসে বাংলাদেশের ৭৫ লাখ ৯৯ হাজার ৩৪৯টি ভিডিয়ো সরিয়ে নিয়েছে টিকটক। ২০২৩ সালের অক্টোবর থেকে ডিসেম্বরে এই ভিডিয়ো সরানো হয়। অপসারিত ভিডিয়োর ৯৫.৩ শতাংশই একদিনের মধ্যেই সরায় টিকটক।

প্ল্যাটফর্মটির সদ্য প্রকাশিত কমিউনিটি গাইডলাইনস এনফোর্সমেন্ট রিপোর্ট থেকে এ তথ্য পাওয়া গেছে। ২০২৩ সালের চতুর্থ প্রান্তিকের সময়ের ভিত্তিয়োতে প্রতিবেদনটি তৈরি করা হয়। প্রতিবেদনের তথ্যানুযায়ী, একই সময়ে বিশ্বজুড়ে প্ল্যাটফর্মটি থেকে মোট ১৭ কোটি ৬৪ লাখ ৬১ হাজার ৯৬৩টি ভিডিয়ো সরানো হয়েছে, যা টিকটকে আপলোড করা মোট ভিডিয়োর প্রায় ১ শতাংশ। এরমধ্যে ১২ কোটি ৮৩ লাখ ৫৮৪টি ভিডিয়োর স্বয়ংক্রিয়ভাবে অপসারণ করা হয়েছে। অন্যদিকে ৮০ লাখ ৩৮ হাজার ১০৬টি ভিডিয়ো যাচাই-বাছাই করে প্ল্যাটফর্মে পুনরায় রাখা হয়েছে। এছাড়া ১৩ বছরের কম বয়সী ইউজার হওয়ার সন্দেহে এবং তরুণদের নিরাপত্তার জন্যও অ্যাকাউন্ট সাসপেন্ড করেছে টিকটক। বিশ্বজুড়ে এমন অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হয়েছে মোট ১ কোটি ৯৮ লাখ ৪৮ হাজার ৮৫৫টি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS