ভিডিও

খারকিভে রাশিয়ার ড্রোন হামলায় নিহত ৫

প্রকাশিত: এপ্রিল ০৪, ২০২৪, ০১:৪৪ দুপুর
আপডেট: এপ্রিল ০৪, ২০২৪, ০১:৪৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম খারকিভ শহরে রাশিয়ার ড্রোন হামলায় উদ্ধারকর্মীসহ অন্তত পাঁচজন নিহত হয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার (৪ এপ্রিল) সকালে আবাসিক ভবনে এই হামলার ঘটনা ঘটে। খবর : রয়টার্স 

টেলিগ্রাম মেসেজিং অ্যাপে খারকিভের মেয়র ইহোর তেরেখভ জানিয়েছেন, একটি হামলায় ঘটনাস্থলেই চারজন নিহত হয়েছেন। তাদের মধ্যে অন্তত ৩ জন উদ্ধারকর্মী। ঘটনাস্থলে পৌঁছানোর পর একটি নতুন হামলায় তাদের মৃত্যু হয়। এসময় আহত হয়েছেন আরও ৫ জন। তেরেখভ আরও জানান, খারকিভের অন্য একটি জেলা শহরের হামলার ঘটনায় পঞ্চম ব্যক্তি নিহত হন।

কিছু জেলা শহর বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়তে পারে বলেও সতর্ক করেছেন তেরেখভ। সাম্প্রতিক সপ্তাহগুলোতে ইউক্রেনের বিদ্যুৎ এবং অন্যান্য অবকাঠামোর ওপর হামলা জোরদার করেছে রাশিয়া। খারকিভের আঞ্চলিক গভর্নর ওলেহ সিনহুবভ বলেছেন, শহরটিতে অন্তত চারটি হামলা হয়েছে। এই হামলায় একটি অ্যাপার্টমেন্ট ভবনের উপরের তলা ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ঘটনায় আহত ৩ ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর।

খারকিভকে লক্ষ্য করে প্রায়ই ড্রোন এবং ক্ষেপণাস্ত্র হামলা চালায় রাশিয়া। গত সপ্তাহে শহরটিতে বিমান হামলা করেছিল রুশ বাহিনী। তখন বোমার আঘাতে একজন নিহত হন। চলতি  মাসের শুরুতেই শহরটি একটি শিল্প এলাকায় রুশ বাহিনীর ক্ষেপণাস্ত্র হামলায় ৫জন নিহত হন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS