ভিডিও

কিয়েভের সবচেয়ে বড় বিদ্যুৎকেন্দ্রে রাশিয়ার হামলা

প্রকাশিত: এপ্রিল ১২, ২০২৪, ১২:৩৩ দুপুর
আপডেট: এপ্রিল ১২, ২০২৪, ১২:৩৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

আবারও ইউক্রেনজুড়ে ব্যাপক ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। ক্ষেপণাস্ত্র হামলায় ধ্বংস হয়ে গেছে ইউক্রেনের কিয়েভ অঞ্চলের সবচেয়ে বড় বিদ্যুৎকেন্দ্রটি।

রাজধানী কিয়েভসহ বিভিন্ন শহরে গুরুত্বপূর্ণ সব অবকাঠামো লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। খারকিভ, জাপোরিঝিয়া, ওডেসা এবং লভিভের জালানি সুবিধাগুলোকেও লক্ষ্যবস্তু করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকালে ইউক্রেনজুড়ে এই ব্যাপক ক্ষেপণাস্ত্র হামলা চালায় রাশিয়া। 


রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, রাশিয়ার অভ্যন্তরে জ্বালানি লক্ষ্যবস্তুতে ইউক্রেনের হামলার জবাবে মস্কো এই হামলা চালাতে বাধ্য হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমের একটি ভিডিওতে বিদ্যুৎ কেন্দ্রটিতে আগুন জ্বলতে এবং তা থেকে ধোঁয়া বের হতে দেখা গেছে। রয়টার্স ভিডিওটির সত্যতা যাচাই করতে সক্ষম হয়েছে।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি টেলিগ্রামে এই হামলাকে ‘সন্ত্রাসী কর্মকাণ্ড’হিসেবে অভিহিত করেছেন এবং নিন্দা জানিয়েছেন। তিনি বলেছেন, ‘আমাদের বিমান প্রতিরক্ষা ব্যাবস্থাসহ অন্যান্য প্রতিরক্ষা সহায়তা দরকার। চোখ বন্ধ করে রাখা এবং দীর্ঘ আলোচনার সময় এখন নয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS