ভিডিও

তিন দিনের সফরে পাকিস্তানে ইরানী প্রেসিডেন্ট

প্রকাশিত: এপ্রিল ২২, ২০২৪, ০৪:৪৫ দুপুর
আপডেট: এপ্রিল ২২, ২০২৪, ০৪:৪৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : তিন দিনের রাষ্ট্রীয় সফরে পাকিস্তানে পৌঁছেছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। সোমবার (২২ এপ্রিল) তিনি দেশটিতে পৌঁছান। গত ৮ ফেব্রুয়ারি সাধারণ নির্বাচনের পর এ প্রথম কোনো দেশের প্রেসিডেন্ট পাকিস্তান সফরে এলেন। খবর : দ্যা ডন

পাকিস্তানের পররাষ্ট্র দফতর এক বিবৃতিতে জানায়, রাইসি ইসলামাবাদ বিমানবন্দরে পৌঁছালে তাকে গৃহায়নমন্ত্রী মিয়া রিয়াজ হুসেন পীরজাদা এবং ইরানে পাকিস্তানের রাষ্ট্রদূত মুদাসির টিপু স্বাগত জানান। বিবৃতিতে আরও বলা হয়, ইরানের প্রেসিডেন্টের সঙ্গে তার স্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং মন্ত্রিসভার বেশ কজন সদস্য এবং ঊর্ধ্বতন কর্মকর্তাদের একটি উচ্চ-পর্যায়ের প্রতিনিধিদল রয়েছে।

ইরানের বার্তাসংস্থা ইরনা জানায়, প্রেসিডেন্ট আসিফ আলি জারদারির আমন্ত্রণে রাইসি পাকিস্তান সফরে এসেছেন। বার্তাসংস্থাটি আরও জানায়, প্রেসিডেন্ট রাইসি পাকিস্তানের বেশ কয়েকটি শহর পরিদর্শন করবেন, সেখানকার বেশ কজন উলামা, অভিজাত সম্প্রদায় এবং ব্যবসায়ীদের সঙ্গে দেখা করবেন। পাকিস্তানের সাংস্কৃতিক কেন্দ্র লাহোর পরিদর্শনেরও পরিকল্পনা আছে প্রেসিডেন্ট রাইসির।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS