ভিডিও

দেহরক্ষী প্রধানকে বরখাস্ত করলেন জেলেনস্কি

প্রকাশিত: মে ১১, ২০২৪, ০৪:৩০ দুপুর
আপডেট: মে ১১, ২০২৪, ০৪:৩০ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি তার ব্যক্তিগত দেহরক্ষী প্রধানকে বরখাস্ত করেছেন। দুই জন শীর্ষ কর্মকর্তাকে হত্যার হুমকি প্রদান করায় তাকে আটকের পর বরখাস্ত করা হলো।

২০১৯ সাল থেকে সেরহি রুড প্রেসিডেন্টের নিরাপত্তার বিষয়ে নেতৃত্ব দিয়ে আসছেন। কী কারণে তাকে বরখাস্ত করা হয়েছে সে বিষয়ে কিছু বলা হয়নি। প্রেসিডেন্টশিয়াল এক আদেশে তাকে বরখাস্ত করা হয়। বিবিসি’র প্রতিবেদনে বলা হয়েছে, রাষ্ট্রীয় নিরাপত্তা প্রশাসন (ইউডিও) শুধু প্রেসিডেন্টর নিরাপত্তার দায়িত্ব পালন করেন না। তার পরিবারের সদস্যদেরও নিরাপত্তার দায়িত্ব পালন করেন। রাশিয়ার এফএসবি সিকিউরিটি সার্ভিস কর্তৃক পরিচালিত নেটওয়ার্কিং এজেন্টদের সঙ্গে জড়িত থাকার সন্দেহে গত মঙ্গলবার ইউক্রেন সেনাবাহিনীর দুই কর্নেলকে গ্রেপ্তার করে জেলেনস্কি। 

ইউক্রেনের প্রেসিডেন্ট বার বারই তাকে হত্যার জন্য রাশিয়ার ষড়যন্ত্রের কথা বলছেন। এক্ষেত্রে তিনি তার সেনাবাহিনীর কিছু সদস্যদের জড়িত থাকার অভিযোগও করেছেন। সর্বশেষ তিনি সামরিক গোয়েন্দা প্রধান কিরিলো বুদানভ এবং এসবিইউ স্টেট সিকিউরিটি সার্ভিসের প্রধান ভ্যাসিল মাল্যুককেও লক্ষ্যবস্তু করেছেন। এদিকে জেলেনস্কির ব্যক্তিগত দেহরক্ষী ৪৭ বছর বয়সী সেরহি রুডের জড়তি থাকার কোনো প্রমাণ পাওয়া যায়নি। তিনি তার জীবনের বড় একটি সময় সেনাবাহিনীতে কাটিয়েছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS