ভিডিও

দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

প্রকাশিত: মে ১৯, ২০২৪, ০৮:১৬ রাত
আপডেট: মে ১৯, ২০২৪, ০৮:১৬ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহন করা একটি হেলিকপ্টার আছড়ে পড়েছে। রোববার (১৯ মে) দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন এ তথ্য জানায়। রানের পূর্ব আজারবাইজান প্রদেশে ভ্রমণে যাচ্ছিলেন ইব্রাহিম রাইসি।

রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে বলা হয়েছে, আজারবাইজান শহরের কাছে অবস্থিত জলফাতে তার হেলিকপ্টারটি দুর্যোগপূর্ণ আবহাওয়ার মুখোমুখি হয়। ইরানের রাজধানী তেহেরান থেকে ৬০০ কিলোমিটার দক্ষিণে অঞ্চলটির অবস্থান।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, ইব্রাহিম রাইসির বহরে তিন হেলিকপ্টার ছিল। এর মধ্যে দুটি নিরাপদভাবে ফিরে এসেছে। তাকে বহন করা হেলিকপ্টারটির খোঁজে সন্ধান চলছে। উদ্ধারকারীরা ঘটনাস্থলে পৌঁছানোর চেষ্টা করছে। কিন্তু খারাপ আবহাওয়ার কারণে তাদের বেগ পেতে হচ্ছে। সেখানে প্রচুর বৃষ্টি এবং বাতাস বয়ে যাচ্ছে।

ইব্রাহিম রাইসি আজারবাইজান প্রদেশের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভের সঙ্গে একটি বাঁধ উদ্বোধনের জন্য রোববার সকালে হেলিকপ্টারে করে সেখানে রওয়ান দেন। তৃতীয় এই বাঁধ আরাস নদীর ওপর তৈরি করা হয়েছে।

ইরানে বিভিন্ন ধরনের হেলিকপ্টার রয়েছে। কিন্তু আন্তর্জাতিক অবরোধের কারণে সেগুলোর যন্ত্রাংশ পাওয়া কঠিন হয়ে পড়েছে। এছাড়া সামরিক বহরে যেসব বিমান রয়েছে সেগুলো অনেক পুরনো।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS