ভিডিও

খারকিভে রাশিয়ার মুহুর্মুহু হামলায় নিহত ৭

প্রকাশিত: মে ২৩, ২০২৪, ০৯:০৭ রাত
আপডেট: মে ২৩, ২০২৪, ০৯:০৭ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইউক্রেনের উত্তর-পূর্বাঞ্চলীয় শহর খারকিভে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। এতে অন্তত সাতজন নিহত হয়েছে। আহত হয়েছে এক ডজনের বেশি। ইউক্রেনের আঞ্চলিক প্রধানের বরাত দিয়ে আজ বৃহস্পতিবার বিবিসির এক অনলাইন প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ইউক্রেনের কর্মকর্তা ওলেগ সিনেগুবোভ বলেন, হামলায় এখনো দুইজন নিখোঁজ রয়েছে। ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহরটিতে অন্তত ১৫ বার হামলা চালিয়েছে রাশিয়া। ইউক্রেনের রাষ্ট্রীয় রেলওয়ে কোম্পানির পক্ষ থেকে বলা হয়েছে, রুশ হামলায় বেশকিছু স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া কয়েকজন কর্মীও আহত হয়েছে। চলতি মাসের শুরুর দিকে রাশিয়ান বাহিনী অঞ্চলটিতে নতুন করে হামলা শুরু করে।

গতকাল বুধবার সিনেগুবোভ বলেছেন, প্লেতেনিভকা এবং ভোভচান্সক শহরের কাছে লড়াই চলছে। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে তিনি বলেন, এই দুর্বলতা আমাদের না বিশ্বের, যারা তিন বছর ধরে সন্ত্রাসীদের সঙ্গে তাদের প্রাপ্য অনুযায়ী মোকাবিলা করার সাহস করেনি।

এই হামলার বিষয়ে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেন, এই হামলা বোঝাচ্ছে আমাদের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার যে অভাব তারই ফায়দা নিচ্ছে রাশিয়া।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS