ভিডিও

রাফায় ইসরায়েলি হামলায় কমপক্ষে ৪০ ফিলিস্তিনি নিহত

প্রকাশিত: মে ২৭, ২০২৪, ১১:৪১ দুপুর
আপডেট: মে ২৭, ২০২৪, ০১:০৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

গাজা দক্ষিণাঞ্চলীয় শহর রাফায় ইসরায়েলি হামলায় কমপক্ষে ৪০ ফিলিস্তিনি নিহত হয়েছেন। হামাসকে লক্ষ্য করে রাফায় তথাকতিত ‘সেফ জোনে’ প্রিসিশন উইপন (নির্ভুল অস্ত্র) দিয়ে এই হামালা চালিয়েছে বলে ইসরায়েলি বাহিনী জানিয়েছে।

নিহতদের বেশিরভাগই বাস্তুচ্যুত নারী ও শিশু। যাদের ওপর ‘গণহত্যার হাতিয়ার’ দিয়ে হামলা চালানো হয়েছে। এসব মানুষ আগে থেকেই পানি, খাদ্য, ওষুধ, বিদ্যুৎ এবং জ্বালানি থেকে বঞ্চিত ছিল।

এদিকে স্থানীয় সূত্রের বরাত দিয়ে ওয়াফা বার্তা সংস্থা বলছে, তাল আস-সুলতানের তাঁবু ক্যাম্পে ইসরায়েলের হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৪০-এ দাঁড়িয়েছে।

সংস্থাটি প্যালেস্টাইন রেড ক্রিসেন্ট সোসাইটির (পিআরসিএস) উদ্ধৃতি দিয়ে বলেছে যে তাঁবুর ভিতরে থাকা অনেক লোক আগুনে পুড়ে মারা গেছে।  

তাল-আস-সুলতান এলাকায় এই হামলাসহ ইসরায়েলি বাহিনী গত ২৪ ঘণ্টায় জাবালিয়া, নুসেইরাত এবং গাজা সিটিসহ গাজার বিভিন্ন এলাকায় বাস্তুচ্যুত ফিলিস্তিনিদের আশ্রয়কেন্দ্রগুলোতে বোমাবর্ষণ করেছে এবং ফিলিস্তিনি কর্মকর্তাদের মতে এতে কমপক্ষে ১৬০ জন নিহত হয়েছেন।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS