ভিডিও

গাজা যুদ্ধে নিরঙ্কুশ বিজয় সম্ভব নয় : সাবেক ইসরাইলি প্রধানমন্ত্রী

প্রকাশিত: মে ২৭, ২০২৪, ০১:০৭ দুপুর
আপডেট: মে ২৭, ২০২৪, ০২:৫৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের গাজা যুদ্ধে নিরঙ্কুশ বিজয় বা হামাসের বিনাশ কোনোটাই সম্ভব নয় বলে মন্তব্য করেছেন ইসরাইলের সাবেক প্রধানমন্ত্রী এহুদ ওলমার্ট। শনিবার (২৬ মে) গাজার চলমান যুদ্ধ বন্ধের আহ্বান জানানোর সময় তিনি এমন মন্তব্য করেন।

তুরস্কের রাষ্ট্রীয় বার্তাসংস্থা আনাদোলুর প্রতিবেদনে বলা হয়, ইসরাইলের পাবলিক ব্রডকাস্টার কেএএন-কে দেওয়া এক সাক্ষাৎকারে ওলমার্ট বলেন, রাফায় সামরিক অভিযান বন্ধ করতে হবে। তিনি জোর দিয়ে বলেন বন্দীদের ফিরিয়ে আনার জন্য চলমান গাজা যুদ্ধ বন্ধ হওয়া প্রয়োজন। ওলমার্ট বলেন, গাজার চলমান যুদ্ধে ইসরাইলের কোনো লাভ নেই। এতে লাভ কেবল প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এবং তার সরকারের কিছু চরমপন্থি সদস্যদের।

এদিকে গাজার দক্ষিণাঞ্চলীয় রাফা শহরের তাল-আস-সুলতান শরণার্থী শিবিরে ভয়াবহ বিমান হামলা চালিয়েছে ইসরাইল। সোমবার (২৭ মে) গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে সংবাদমাধ্যম আল জাজিরা জানায়, ইসরাইলি সেনাবাহিনী রাফার শরণার্থী শিবিরে দফায় দফায় বিমান হামলা চালিয়েছে। এ হামলায় নিহত হয়েছে অন্তত ৩৫ জন। আহত হয়েছেন শতাধিক। এ সময় বেশ কয়েকটি শরণার্থী শিবির লক্ষ্য করে চালানো বিমান হামলায় শিশুসহ অনেকে হতাহত হয়েছেন বলে জানিয়েছে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়। ইসরাইলের প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকেও হামলার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS