ভিডিও

দক্ষিণ কোরিয়ায় ময়লাভর্তি ৬০০ বেলুন পাঠাল উত্তর কোরিয়া

প্রকাশিত: জুন ০২, ২০২৪, ১১:০১ রাত
আপডেট: জুন ০৩, ২০২৪, ১১:৩৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : দক্ষিণ কোরিয়ায় ময়লাভর্তি আরও ৬০০ বেলুন পাঠিয়েছে উত্তর কোরিয়া। গত শনিবার রাতভর রাজধানী সিউলের বিভিন্ন স্থানে এসব গ্যাস বেলুন নামে বলে জানিয়েছে দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনী। সামরিক বাহিনীর বিবৃতিতে বলা হয়, সাদা রঙের এসব বেলুনের সঙ্গে বেঁধে রাখা ছিল আবর্জনার ব্যাগ।

সিগারেটের ফেলে দেওয়া টুকরো, বাতিল কাগজ ও কাপড় এবং প্লাস্টিকের আবর্জনা ছিল ব্যাগে। কোনদিক থেকে উড়ে আসছে তা পর্যবেক্ষণ করে এবং আকাশে নজরদারি চালিয়ে বেলুনগুলো খুঁজে বের করা হয়েছে।  এর আগে গত বুধবার দুই শতাধিক বেলুন দক্ষিণ কোরিয়ায় পাঠায় উত্তর কোরিয়া।

পয়োঃবর্জ্যের মতো আবর্জনাও ছিল সেসব বেলুনে। সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করা ছবিতে দেখা গেছে, সাদা রঙের বেলুনের ভেতরে টয়লেট পেপার, কালো মাটি, ব্যাটারিসহ অন্যান্য জিনিসপত্র রয়েছে। উত্তর কোরিয়া নিজেদের এমন কর্মকান্ডকে দক্ষিণের প্রতি ‘আন্তরিক উপহার’ বলে জানিয়েছে।

এর জবাবে এক বিবৃতিতে পিয়ংইয়ংয়ের এ ধরনের কর্মকান্ডকে ‘বিপজ্জনক’ আখ্যা দেয় সিউল। দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষামন্ত্রী শিন উন-সিক একে ‘অকল্পনীয় নীচ আচরণ’ বলে আখ্যা দিয়েছেন। এসব বেলুনে পাওয়ার জিনিস পরীক্ষা-নিরীক্ষা করে দেখছে দক্ষিণ কোরিয়া। তবে এখন পর্যন্ত ক্ষতিকর কোনো কিছু পাওয়া যায়নি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS