ভিডিও

ইসরায়েলি হামলায় গাজায় নিহত আরও ১৯

প্রকাশিত: জুন ০৫, ২০২৪, ০৩:৪৬ দুপুর
আপডেট: জুন ০৫, ২০২৪, ০৮:১১ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলি বাহিনীর বিমান হামলায় ফিলিস্তিনের গাজায় অন্তত ১৯ জন নিহত হয়েছেন। তাদের মধ্যে দুই পুলিশ সদস্যও রয়েছেন। তারা দক্ষিণাঞ্চলীয় রাফাহ শহরে ত্রাণ বিতরণে সহায়তা করছিলেন। মঙ্গলবার (৪ জুন) এই হামলার ঘটনা ঘটে।

 ফিলিস্তিনি চিকিৎসকদের বরাতে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এই খবর জানিয়েছে। চিকিৎসকরা বলেছেন, নিহতদের মধ্যে ১৭ জনকে আল-বুরেজ ও আল-মাগাজি শরণার্থী শিবির এবং মধ্য গাজার দেইর-আল-বালাহ শহরে পৃথক বিমান হামলার শিকার হয়ে মারা যান। মঙ্গলবার শেষ নাগাদ ইসরায়েলি ট্যাংগুলো গাজার পূর্বাঞ্চলীয় একটি এলাকায় গোলাবর্ষণ করছিল।

ইসরায়েলি সামরিক বাহিনীর নতুন হামলা এই অঞ্চলের জনমনে আতঙ্কের বীজ বুনেছে। আল-মাগাজিতে ট্যাংক থেকে গোলাবর্ষণ শুরু হলেই সেখানে বসবাসকারী কিছু পরিবার পালাতে শুরু করে। ওইদিন সকালে জারি করা একটি সংক্ষিপ্ত বিবৃতিতে ইসরায়েলি সামরিক বাহিনী জানায়, যুদ্ধবিমানগুলো মধ্য গাজায় হামাসের লক্ষ্যবস্তুতে আঘাত করছে। তখন আল-বুরেজ এলাকায় অভিযান চালাচ্ছিল স্থল বাহিনী। তবে রাফাহ শহরের সামরিক কার্যকলাপের বিষয়ে কোনও তথ্য জানায়নি তারা। হামাসকে নির্মূল করার লক্ষ্যে গত মাসে সেখানে নতুন করে সীমিত অপারেশন চালিয়েছিল ইসরায়েলি বাহিনী।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS