ভিডিও

গাজা সংঘাতে নিহত ৬৪৫ ইসরায়েলি সেনা

প্রকাশিত: জুন ০৬, ২০২৪, ০৩:৩৪ দুপুর
আপডেট: জুন ০৬, ২০২৪, ০৪:১৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের গাজায় সংঘাতে এখন পর্যন্ত ৬৪৫ ইসরায়েলি সেনা নিহত হয়েছে। ইসরায়েলি সামরিক বাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, ইসরায়েলের উত্তরাঞ্চলে অ্যালন ব্রিগেডের ব্যাটালিয়ন ৫০৩০ এর একজন স্টাফ সার্জেন্ট নিহত হয়েছেন। খবর : আল জাজিরা

টাইমস অব ইসরায়েলের এক প্রতিবেদনে বলা হয়েছে, ওই সেনা সদস্য ইসরায়েলের উত্তরাঞ্চলীয় হারফেইশ শহরে হিজবুল্লাহর ড্রোন হামলায় নিহত হয়েছেন। হারফেইশ শহরটি লেবাননের সীমান্তের কাছে অবস্থিত। হামলায় আরও এক সেনা আহত হয়েছে বলেও খবর পাওয়া গেছে। ইসরায়েলি বাহিনী জানিয়েছে, গত ৭ অক্টোবর থেকে এখন পর্যন্ত তাদের ৬৪৫ জন সেনা সদস্য নিহত হয়েছে।

 হামাস-নিয়ন্ত্রিত স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, সেখানে প্রায় ৮ মাস ধরে চলা সংঘাতে ৩৬ হাজার ৫৮৬ ফিলিস্তিনি নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরও ৮৩ হাজার ৭৪ জন। ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস বলছে, গাজায় যুদ্ধের স্থায়ী সমাপ্তি এবং তাদের যুদ্ধবিরতি প্রস্তাবে সম্মত হওয়ার জন্য ইসরায়েলি সেনা প্রত্যাহার করা প্রয়োজন। তবে ইসরায়েলের প্রতিরক্ষা প্রধান বলেছেন, যুদ্ধবিরতির আলোচনার সময় হামলা থামানো হবে না।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS