ভিডিও

বাইডেনের গাজা নীতির প্রতিবাদে এবার মার্কিন ইহুদি সেনা কর্মকর্তার পদত্যাগ

প্রকাশিত: জুন ০৬, ২০২৪, ০৬:২০ বিকাল
আপডেট: জুন ০৬, ২০২৪, ০৬:২০ বিকাল
আমাদেরকে ফলো করুন

গাজায় ইসরাইলের নৃশংস হামলায় সমর্থন দেয়ার প্রতিবাদে এবার মার্কিন সেনাবাহিনী থেকে পদত্যাগ করলেন একজন ইহুদি আমেরিকান সেনা কর্মকর্তা মেজর হ্যারিসন মান। তিনি দাবি করেছেন যে, ইসরাইলকে যুক্তরাষ্ট্রের সমর্থন হাজার হাজার নিরীহ ফিলিস্তিনিদের ‘হত্যা ও অনাহারে রাখায়’ সহায়তা করেছে।

গত ১৩ বছর ধরে মার্কিন সেনাবাহিনীতে কর্মরত মান, মধ্যপ্রাচ্য ব্যুরোতে কাজ করেছিলেন। তিনি গত নভেম্বরে তার পদত্যাগপত্র জমা দেন এবং সামরিক বাহিনী থেকে তার বিচ্ছেদ সোমবার কার্যকর হয়। সিবিএস নিউজের সিনিয়র জাতীয় সংবাদদাতা জিম অ্যাক্সেলরড তার পদত্যাগের পর তার প্রথম টেলিভিশন সাক্ষাতকার গ্রহণ করেন।

ইসরাইলের যুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্রের সমর্থনের প্রতিবাদে ছয়জনেরও বেশি মার্কিন সরকারী কর্মকর্তা প্রকাশ্যে পদত্যাগ করেছেন, তবে সামরিক ও গোয়েন্দা বিভাগ থেকে হ্যারিসন মানই প্রথম। ‘আমি বুঝতে পারি যে লোকেরা যদি রাগ করে যে আমি এই বিষয়ে কথা বলার সিদ্ধান্ত নিয়েছি, তবে আমি মনে করি না যে আমার কাছে খুব বেশি পছন্দ ছিল,’ মান অ্যাক্সেলরডকে বলেছিলেন।

প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থার একজন কর্মকর্তা সিবিএস নিউজকে নিশ্চিত করেছেন যে, মানকে এজেন্সির দায়িত্ব দেয়া হয়েছে। ‘কর্মচারীদের পদত্যাগ করা ডিআইএ-তে একটি নিয়মিত ঘটনা কারণ তারা অন্যান্য নিয়োগকর্তাদের মধ্যে থাকে এবং কর্মচারীরা যেকোনও কারণ এবং অনুপ্রেরণার জন্য তাদের পদ থেকে পদত্যাগ করেন,’ কর্মকর্তা বলেছেন। সূত্র: সিবিএস নিউজ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS