ভিডিও

ভারতে তীর্থযাত্রীবাহী বাসে সশস্ত্র হামলায় নিহত ৯

প্রকাশিত: জুন ১০, ২০২৪, ০১:১৩ দুপুর
আপডেট: জুন ১০, ২০২৪, ০১:৫০ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে তীর্থযাত্রীবাহী একটি বাসে সন্ত্রাসী হামলার ঘটনায় চালক নিয়ন্ত্রণ হারালে বাসটি খাদে পড়ে নয়জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও ৩৩ জন। বাসযাত্রীরা শিব খোরি গুহা মন্দিরে যাওয়ার পথে হামলার শিকার হয়।

স্থানীয় সময় রোববার (৯ জুন) সন্ধ্যায় ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মির রাজ্যের রিয়াসিতে এই হামলার ঘটনা ঘটে। রিয়াসির জেলা ম্যাজিস্ট্রেট ভিশেষ মহাজন সংবাদমাধ্যম এনডিটিভিকে বলেছেন, ‘৯ জন তীর্থযাত্রী নিহত হয়েছে এবং ৩৩ জন আহত হয়েছে।’ এদিকে, রিয়াসির সিনিয়র সুপারিনটেনডেন্ট অফ পুলিশ মোহিতা শর্মা বার্তা সংস্থা এএনআই-কে জানিয়েছেন, গুলিবর্ষণের সময় বাসের নিয়ন্ত্রণ হারায় চালক। এতে বাসটি খাদে পড়ে যায়।

প্রাথমিক প্রতিবেদন অনুযায়ী ধারণা করা হচ্ছে, সন্ত্রাসীরা যাত্রীবাহী বাসটি লক্ষ্য করে গুলি চালিয়েছে। এতে চালক ভারসাম্য হারালে বাসটি খাদে পড়ে যায়। এ ঘটনায় ৯ জন নিহত ও ৩৩ জন আহত হয়েছে। ইতোমধ্যে উদ্ধার অভিযান শেষ হয়েছে। তবে যাত্রীদের পরিচয় এখনো নিশ্চিত করা যায়নি। যদিও তাদের কেউই স্থানীয় বাসিন্দা নয়। এ ঘটনার পর শিব খোরি মন্দিরের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।এদিকে, ঘটনাস্থল থেকে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা গেছে, কিছু মৃতদেহ পাহাড়ের ঢালে ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে। পাশেই রয়েছে ক্ষতিগ্রস্ত বাস। পুলিশ, সেনাবাহিনী এবং আধাসামরিক বাহিনী উদ্ধারকাজের জন্য ঘটনাস্থলে পৌঁছেছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS