ভিডিও

উত্তর ইসরায়েল দখলের হুমকি হিজবুল্লাহ প্রধানের

প্রকাশিত: জুন ২০, ২০২৪, ০২:১৫ দুপুর
আপডেট: জুন ২০, ২০২৪, ০৩:১৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : হিজবুল্লাহ প্রধান হাসান নাসরাল্লাহ ইসরায়েলকে হুঁশিয়ারি জানিয়ে বলেছেন, ইসরায়েলি ভূখণ্ডে পদাতিক যোদ্ধা পাঠাতে পারে হিজবুল্লাহ। শত্রুদের অনেক ভয় কাজ করছে। তারা মনে করছে প্রতিরোধ গোষ্ঠী উত্তর ইসরায়েল দখল করতে পারে। লেবাননের ওপর যুদ্ধ চাপিয়ে দেওয়া হলে এটি একটি সম্ভাবনা হিসেবে হাজির থাকবে।

বুধবার (১৯ জুন) এক ভাষণে তিনি এই হুমকি দেন। তিনি বলেন, লেবাননের বিরুদ্ধে বড় ধরনের ইসরায়েলি আক্রমণের ঘটনায় এমন যুদ্ধ শুরু হবে যেটিতে কোনো সংযম, নিয়ম এবং সীমা থাকবে না।

লেবানন-ইসরায়েল সীমান্তে ক্রমবর্ধমান উত্তেজনার মধ্যে হিজবুল্লাহের বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধের জন্য প্রস্তুত বলে ইসরায়েলি কর্মকর্তাদের হুমকির পর তিনি এই ভাষণ দিলেন। ভাষণে হিজবুল্লাহ প্রধান বলেছেন, লেবাননে একটি যুদ্ধের বিষয়ে শত্রুরা যা বলছে, মধ্যস্থতাকারীরা যেসব হুমকি ও সতর্কবার্তা দিচ্ছে এবং ইসরায়েলি সংবাদমাধ্যমে যা বলা হচ্ছে-তা আমাদের ভীত করছে না। ভয় পাওয়া উচিত ইসরায়েলের। হিজবুল্লাহ গোষ্ঠীর সামরিক সক্ষমতার কথা তুলে ধরে নাসরাল্লাহ বলেছেন, তারা নতুন অস্ত্র সংগ্রহ করেছে এবং স্থানীয়ভাবে ড্রোন উৎপাদন করছে। তিনি বলেছেন, শত্রুরা ভালো করেই জানে যে, সবচেয়ে কঠিন দিনের জন্য আমরা নিজেদের প্রস্তুত করেছি। শত্রুরা ভালো করেই জানে যে কী অপেক্ষা করছে এবং এত দিন হামলা না করার এটিই কারণ। তারা জানে যে, দেশটির কোনো অংশ আমাদের রকেট ও ড্রোন থেকে রেহাই পাবে না। এটি কোনো নির্বিচার বোমাবর্ষণ হবে না, প্রতিটি রকেট একটি নিশানায় আঘাত করবে। খবর : আল জাজিরা



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS