ভিডিও

ইসরায়েলের আর্মি বিশ্বের অন্যতম অপরাধী বাহিনী: জাতিসংঘ

প্রকাশিত: জুন ২১, ২০২৪, ০৮:১৬ রাত
আপডেট: জুন ২১, ২০২৪, ১০:৪৭ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলি বাহিনীকে বিশ্বের অন্যতম অপরাধী বাহিনী বলে মত দিয়েছেন জাতিসংঘের স্বাধীন আন্তর্জাতিক তদন্ত কমিশনের (কমিশন অন ইনকুয়ারি-সিওআই) সদস্য ক্রিস সিডোটি। অধিকৃত ফিলিস্তিনি ভূখন্ডে অপরাধ তদন্তের প্রতিবেদন উত্থাপনকালে তিনি এ মত দেন।

আজ শুক্রবার (২১ জুন) জাতিসংঘের সদর দপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে ক্রিস সিডোটি গাজায় ইসরায়েলের যুদ্ধ শুরু হওয়ার পর থেকে উভয় পক্ষের বিরুদ্ধে সংঘটিত অপরাধের প্রতিবেদনের ফলাফল উপস্থাপন করেছেন। ক্রিস সিডোটি এ সময় সাংবাদিকদের বলেন, ‘ইসরায়েলি সেনাবাহিনী বিশ্বের অন্যতম অপরাধী সেনাবাহিনী। আমি বলতে চাচ্ছি এটি এমন এক সময়ে যখন ইসরায়েলের বর্তমান প্রধানমন্ত্রী নেতানিয়াহুর কর্তৃক বারবার বলা হয় ইসরায়েলি বাহিনী বিশ্বের সবচেয়ে নৈতিক সেনাবাহিনী।’ সিডোটি বলেন, ‘এখন আমার দক্ষতা নেই এবং কর্তৃত্ব নেই নৈতিকতার মূল্যায়ন করতে। হয়ত নেতানিয়াহুর সেটা আছে। তবে আমার যা করার ক্ষমতা আছে তা হলো অপরাধমূলক আচরণের মূল্যায়ন করা এবং আমরা সাম্প্রতিক ঘটনাগুলোর তদন্ত করেছি।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS