ভিডিও

পাকিস্তানে সেনাবাহিনীর গাড়িতে হামলায় নিহত ৫

প্রকাশিত: জুন ২২, ২০২৪, ০২:৩৮ দুপুর
আপডেট: জুন ২২, ২০২৪, ০২:৩৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানে সেনাবাহিনীর একটি গাড়িতে বিস্ফোরণের ঘটনায় ৫ সদস্য নিহত হয়েছে। স্থানীয় সময় শুক্রবার (২১ জুন) আফগানিস্তানের সীমান্তবর্তী উত্তর-পশ্চিমাঞ্চলের মধ্য দিয়ে যাওয়ার সময় এই বিস্ফোরণের ঘটনা ঘটে। দেশটির সেনাবাহিনী এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে। খবর : এএফপি।

খাইবার পাখতুনখোয়া প্রদেশের কুররাম জেলায় সর্বশেষ এই হামলার ঘটনা ঘটেছে। দীর্ঘদিন ধরেই পাকিস্তানি তালেবান এবং জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট গ্রুপের স্থানীয় বিভিন্ন শাখা ওই অঞ্চলে সক্রিয় রয়েছে।সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, নিরাপত্তা বাহিনীর একটি গাড়িতে একটি বিস্ফোরক ডিভাইস থেকে বিস্ফোরণ ঘটে। এতে পাঁচ সাহসী বীর প্রাণ হারিয়েছেন। ওই বিবৃতিতে বলা হয়েছে, পাঁচ সেনা সদস্য দেশের জন্য আত্মত্যাগ করেছে। তারা বিস্ফোরণে শাহাদাত বরণ করেছে।

এখনো পর্যন্ত কোনো গোষ্ঠী শুক্রবারের ওই হামলার দায় স্বীকার করেনি। পাকিস্তানি তালেবান তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) নামেও পরিচিত। ওই এলাকার সবচেয়ে সক্রিয় এই জঙ্গি গোষ্ঠী নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে নিয়মিত হামলা চালিয়ে যাচ্ছে। ২০২১ সালে তালেবান প্রতিবেশী আফগানিস্তানের ক্ষমতায় বসার পর থেকেই পাকিস্তানে হামলার ঘটনা বেড়ে গেছে। গত বছর পাকিস্তানে ২৯টি আত্মঘাতী হামলার খবর পাওয়া গেছে। এতে মোট ৩২৯ জন নিহত হয়েছে। পাকিস্তান ইনস্টিটিউট ফর কনফ্লিক্ট অ্যান্ড সিকিউরিটি স্টাডিজ এ তথ্য নিশ্চিত করেছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS