ভিডিও

ইসরায়েলি সেনাদের জিপে বাঁধা ফিলিস্তিনি বেঁচে আছেন

প্রকাশিত: জুন ২৪, ২০২৪, ০২:৫৭ দুপুর
আপডেট: জুন ২৪, ২০২৪, ০২:৫৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলি সেনাদের জিপে বাঁধা ফিলিস্তিনি মুজাহেদ আবাদিকে অবশেষে চিকিৎসার জন্য রেড ক্রিসেন্টে নিয়ে যাওয়া হয়। শনিবার (২২ জুন) পশ্চিম তীরের জেনিন শহরে আহত আবাদিকে সামরিক জিপের সামনের হুডের সঙ্গে বেঁধে অভিযান চালানোর অভিযোগ উঠেছে ইসরায়েলি সেনাদের বিরুদ্ধে। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ খবর জানিয়েছে।

হাসপাতালের বিছানায় শুয়ে সংবাদমাধ্যমকে তিনি বলেন, ভেবেছিলাম মরে যাবো। গোলাগুলির সময় তিনি বাহুতে ও পায়ে বুলেট বিদ্ধ হয়েছেন। তার দাবি, ইসরায়েলি সেনারা তাকে নির্মমভাবে মারধর করেছে, মাথায় পা দিয়ে আঘাত করেছে। রেড ক্রিসেন্টে ভর্তি হওয়ার পর, আল জাজিরার সাংবাদিক আবাদির সাক্ষাৎকার নেন। ওই সাক্ষাৎকারে তিনি বলেন, ইসরায়েলি সেনারা আমাকে পিটিয়ে মারার সময় হাসছিল এবং উপহাস করছিল। দুজন আমার হাত এবং অন্য দুজন আমার পা ধরেছিল। তারপর আমাকে বাম ও ডানদিকে দোলাতে দোলাতে জিপের সামনে ছুড়ে মেরেছিল। আল জাজিরাকে আবাদি আরও বলেন, জিপে বেঁধে প্রায় ২০ মিনিট গাড়ি চালিয়েছিল সেনারা। ভেবেছিলাম, তারা আমাকে মারবে না। কিন্তু মেরেছিল। ভেবেছিলাম, মারাই যাবো। যেহেতু গুলিবিদ্ধ স্থান থেকে রক্ত ঝড়ছিল।

ঘটনার ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। গাজায় যুদ্ধ শুরু হওয়ার পর থেকে পশ্চিম তীরে সহিংসতা বেড়েছে। জাতিসংঘ বলেছে, গত ৭ অক্টোবরের পর পূর্ব জেরুজালেম ও পশ্চিম তীরে সংঘাত-সম্পর্কিত ঘটনায় অন্তত ৪৮০ ফিলিস্তিনি নিহত হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS